খবরঅনলাইন ডেস্ক: নিজের ঠাকুরঘরকে তিনি ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) মন্দির বানিয়েছিলেন। তার পর ট্রাম্পের মূর্তিও গড়েছিলেন তিনি। তেলঙ্গানার (Telangana) ৩৩ বছরের যুবক বুসা কৃষ্ণকে তাই গ্রামবাসী বলত ট্রাম্প কৃষ্ণ (Trump Krishna)। সেই যুবক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন। তাঁর পরিবারের সূত্রে এ খবর জানা গিয়েছে।   

রবিবার বিকালে মেডক জেলার তুপরানে তাঁর বাবা-মায়ের বাড়িতে বসে যখন চা খাচ্ছিলেন তখনই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তাঁকে সঙ্গে সঙ্গে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বুসা কৃষ্ণ পাগলের মতো ভালোবাসতেন ট্রাম্পকে। তাঁর তুতো ভাই বিবেক সাংবাদিকদের জানান, “ট্রাম্প আর মেলানিয়া কোভিড ১৯ পজিটিভ হয়েছেন শুনে বুসা গত কয়েক দিন ধরেই একটু মনমরা হয়ে ছিলেন। তবে তিনি সুস্থ সবলই ছিলেন, স্বাস্থ্য সংক্রান্ত কোনো জটিলতা তাঁর ছিল না।”

জনগাঁও জেলার বচন্নাপেট ব্লকের কোন্নে গ্রামে নিজের বাড়ি বুসার। সেই বাড়ির ঠাকুরঘরে ট্রাম্পের ছবি বসিয়ে এবং দেবদেবীদের পাশে সেই ছবি রেখে রোজ পুজো করার জন্য ২০১৮ সালে খবরের শিরোনামে এসেছিলেন বুসা কৃষ্ণ।

গত বছর নিজের বাড়ির সামনে ট্রাম্পের ৬ ফুট উচ্চতার একটি মূর্তি গড়েন তিনি। রোজ সেই মূর্তির পূজা করতেন এবং দুধ দিয়ে তা ধুতেন। সারা বাড়িতে ট্রাম্পকে পোস্টার আর স্টিকার সাঁটা। সব দেওয়ালে ট্রাম্পের প্রশস্তি করে গ্রাফিতি লিখেছিলেন। সব সময় ট্রাম্পের নাম লেখা টি শার্ট পরতেন।

গত সপ্তাহেই একটা এক মিনিটের ভিডিও প্রকাশ করেছিলেন কৃষ্ণ। তাতে দেখা গিয়েছে, ট্রাম্পের দ্রুত সুস্থতা কামনা করে তিনি কাঁদছেন। এর আগে তিনি বলেছিলেন, তিনি চান ট্রাম্প ভোটে জিতে আবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হোন।

স্কুলছুট কৃষ্ণের দু’ একর জমি আছে। সেই জমিতে চাষ করে নিজের পেট চালাতেন। তাঁর স্ত্রী গত বছর প্রসব করতে গিয়ে মারা যান। দু’ বছর আগে কৃষ্ণের বাবা-মা তুপরানে চলে আসেন।

২০১৭-এর ফেব্রুয়ারিতে ভারতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোতলা মার্কিন নৌসেনার হাতে খুন হওয়ার পর থেকে ট্রাম্পকে পুজো করতে শুরু করেন বুসা কৃষ্ণ।

তখন কৃষ্ণ বলেছিলেন, “ঘটনায় খুব দুঃখ পেয়েছিলাম। তখন আমার মনে হয়েছিল ভারতীয়রা কতটা মহৎ সেটা মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর লোকেদের বোঝাতে হলে তাঁদের প্রতি আমাদের ভালোবাসা, স্নেহ দেখাতে হবে। সেই থেকে ট্রাম্পের পুজো শুরু করি এই আশায় যে একদিন আমার প্রার্থনা তাঁর কাছে পৌঁছে যাবে।”

দুর্ভাগ্য, তাঁর প্রার্থনা ট্রাম্পের কাছে পৌঁছোনোর আগেই ইহলোক ত্যাগ করলেন ৩৩ বছরের তেলুগু যুবকটি।

খবরঅনলাইনে আরও পড়ুন    

বিতর্কিত কৃষি আইন নিয়ে কেন্দ্রকে নোটিশ সুপ্রিম কোর্টের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন