কিছুটা বাড়ল পারদ, শুক্রবার থেকে ফের একবার শীতের প্রত্যাবর্তনের সম্ভাবনা

0
Winter in Bengal

কলকাতা: ফেব্রুয়ারির তুলনায় এখনও বেশ ঠান্ডাই রয়েছে গোটা রাজ্যে। তবে মঙ্গলবার কিছুটা বাড়ল সর্বনিম্ন তাপমাত্রা। আগামী দু’দিনে ঠান্ডা কিছুটা কমবে। তবে শুক্রবার থেকে ফের প্রত্যাবর্তন হবে শীতের, হয়তো চলতি মরশুমে শেষ বারের জন্য।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম। পশ্চিমের জেলাগুলিতে এখনও যথেষ্ট কড়া ঠান্ডা রয়েছে। ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে পুরুলিয়া। পানাগড়, শ্রীনিকেতনের মতো জায়গাতেও যথেষ্ট ঠান্ডা।

তবে আগামী দু’দিনে তাপমাত্রা সব জায়গাতেই বাড়বে। এর মূল কারণ হল উত্তর ভারত থেকে এগিয়ে আসা আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে একদিকে যেমন ঠান্ডা কমবে, তেমনই বৃষ্টির পরিস্থিতি তৈরি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে এ দফায় বৃষ্টির সম্ভাবনা মূলত পশ্চিমের জেলাগুলিতেই। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা খুবই কম।

তবে বৃষ্টি এবং মেঘের ওই পরিস্থিতি ঠিকঠাক হলেই নতুন করে ঠান্ডা পড়বে দক্ষিণবঙ্গে। পারদ ফের একবার কমে যেতে পারে ১৩ ডিগ্রির ঘরে। শুক্রবার থেকে পরের সপ্তাহের সোম-মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি থাকতে পারে দক্ষিণবঙ্গে। সব মিলিয়ে শীত যে আরও কিছুদিন দক্ষিণবঙ্গে থাকবে, তা একপ্রকার নিশ্চিত।

আরও পড়তে পারেন

৭০ হাজারের নীচে নামল দৈনিক করোনা সংক্রমণ, তবে কেরলের কারণে বারোশোর কাছাকাছি মৃত্যু

পঞ্জাবে ভোটের মুখে সাময়িক জেলমুক্ত রাম রহিম, কাজে লাগাতে পারে গেরুয়া শিবির

গত বছরের সেপ্টেম্বরের পর প্রথম বার কলকাতার দৈনিক সংক্রমণ একশোর নীচে, পশ্চিমবঙ্গে আরও ভালো হল পরিস্থিতি

সংসদে বক্তৃতা দিতে উঠে ফের একবার বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন