the wire

অমদাবাদ: ‘অবমাননাকর’ প্রতিবেদন প্রকাশ করার অভিযোগে নিউজ পোর্টাল ‘দ্য ওয়্যার’-এর বিরুদ্ধে বিজেপি প্রধান অমিত শাহের পুত্র জয় শাহের দায়ের করা ফৌজদারি মানহানি মামলায় প্রতিবাদী পক্ষকে সমন জারি করল অমদাবাদ আদালত।

সাংবাদিক রোহিণী সিং, পোর্টালের পাঁচ সম্পাদক এবং ‘দ্য ওয়্যার’-এর প্রকাশক অলাভজনক কোম্পানিটির বিরুদ্ধে সমন জারি করেছেন অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট এস কে গাধভি। ১৩ নভেম্বরের মধ্যে সমন ফেরতযোগ্য।

মেট্রোপলিটান আদালত আপাতগ্রাহ্য ভাবে দেখেছে সাত প্রতিবাদীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারা অনুযায়ী মানহানির মামলা দাঁড়ায়। এর পরেই আদালত সমন জারি করেছে। ওই ধারায় ওই অপরাধের শাস্তি দু’ বছর পর্যন্ত জেল অথবা জরিমানা অথবা দু’টোই।

জয় অমিত শাহ এবং দুই ব্যবসায়ী জয়মিন শাহ ও রাজীব শাহের সাক্ষ্য এবং জয় অমিত শাহের উকিল এস ভি রাজুর পেশ করা তথ্যাদি বিবেচনা করে আদালত সমন জারি করেছে আদালত। রোহিণী সিং ছাড়া আর যাঁদের বিরুদ্ধে সমন জারি করা হয়েছে তাঁরা হলেন নিউজ পোর্টালের তিন সম্পাদক সিদ্ধার্থ বরদারাজন, সিদ্ধার্থ ভাটিয়া ও এম কে বেণু, ম্যানেজিং এডিটর মনোবীণা গুপ্ত, পাবলিক এডিটর পামেলা ফিলিপোজ এবং অলাভজনক কোম্পানি দ্য ফাউন্ডেশন ফর ইন্ডিপেন্ডেন্ট জার্নালিজম।

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here