tripura,#BJP,#CPIM

ওয়েবডেস্ক: দীর্ঘ আড়াই দশকের শাসনের সমাপ্তি ঘটতে চলেছে? রাজ্যের বামফ্রন্ট সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি-আইপিএফটি জোট! এমনটাই ইঙ্গিত দিল বুথ ফেরত সমীক্ষা।

গত ১৮ মার্চ ভোটগ্রহণ হয়েছিল ত্রিপুরা বিধাসনভার ৫৯টি আসনে। পার্শ্ববর্তী মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচন থাকায় বুথফেরত সমীক্ষার পর্যবেক্ষণ ঘোষণা করেনি সমীক্ষক সংস্থাগুলি। কিন্তু গত মঙ্গলবার সেই ভোট চুকে যাওয়ার পরই সমীক্ষার পর্যবেক্ষণ ঘোষণা হতেই চরম হতাশাগ্রস্ত হয়ে পড়ল ত্রিপুরা বামফ্রন্টের নেতৃত্ব।

আরও পড়ুন: ত্রিপুরায় বামফ্রন্ট না বিজেপি, অপেক্ষায় প্রহর গুনছে বাংলাদেশ!

জনকিবাত-নিউজএক্স সমীক্ষক সংস্থার পর্যবেক্ষণ বলছে, এ বার ত্রিপুরার ৫৯টি আসনের মধ্যে ৩৫-৪৫টিতে জিততে পারে বিজেপি-আইপিএফটি জয়। তারা ৫১ শতাংশ ভোট পতে পারে। অন্য দিকে ২৫ বছরের শাসক বামফ্রন্ট  ১৪-২৩টি আসন দখলে রাখতে পারে। কিন্তু সরকারে গড়ার জন্য প্রয়োজন ৩০টি আসন যে বিজেপি দখল করছেই, সে বিষয়ে তারা প্রায় নিশ্চিত।

অন্য দিকে অ্যাক্সিস মাইইন্ডিয়া নামের অন্য একটি সমীক্ষক সংস্থা জানাচ্ছে, বিজেপি-আইপিএফটি পেতে পারে ৪৪-৫০টি আসন। সে ক্ষেত্রে বামফ্রন্ট পেতে পারে ৯-১৫ এবং অন্যান্য ০-৩টি আসন। যদিও সি-ভোটার সংস্থার দাবি, লড়াই হয়েছে হাড্ডাহাড্ডা। কে সরকার গড়ছে, তা আগাম বলা যাচ্ছে না। ২৬-৩৪টি আসন পেতে পারে। বিজেপি জোট পেতে পারে ২৪-৩২টি। ফলে সরকার কে গড়বে, সে বিষয়ে কোনো মহলকেই আশ্বস্ত করতে পারেনি সি-ভোটার।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন