Connect with us

দেশ

‘যে থালায় খান সেই থালাতেই ফুটো করছেন’, রাজ্যসভায় কড়া প্রতিক্রিয়া জয়া বচ্চনের

কিছু লোক বলিউডের বদনাম করছেন, রবি কিষানকে একহাত নিলেন জয়া বচ্চন।

Published

on

রবি কিশান এবং জয়া বচ্চন। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: ‘বলিউডের বদনাম করতে উঠেপড়ে লেগেছেন এক দল মানুষ’। এমন পরিস্থিতিতে ফিল্ম ইন্ডাস্ট্রির রক্ষায় কেন্দ্রীয় সরকারের এগিয়ে আসা উচিত বলে রাজ্যসভায় মন্তব্য করলেন বর্ষীয়ান অভিনেত্রী এবং সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan)।

মঙ্গলবার রাজ্যসভার অধিবেশনের জিরো আওয়ারে সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “যখনই দেশে কোনো সংকট বা সমস্যা দেখা দেয়, বলিউড ইন্ডাস্ট্রি সদর্থক ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এই শিল্প লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে”। এ প্রসঙ্গেই তিনি বলেন, “এই শিল্পের সঙ্গে জড়িত কিছু সদস্য দেশের সর্বোচ্চ করদাতাদের মধ্যে রয়েছেন”।

Loading videos...

জয়ার নিশানায় রবি কিষান

বর্তমান পরিস্থিতির রেশ ধরে জয়া বলেন, “কিছু মানুষ বলিউড ইন্ডাস্ট্রির বদনাম করার চেষ্টা করছেন”। অভিনেতা ও বিজেপি সাংসদ রবি কিষানের (Ravi Kishan) নাম না দিয়েই জয়া আক্রমণ শানান। বলেন, “নাম নিতে চাই না, তবে আমি এমন এক অভিনেতার কথা শুনেছি, যিনি গতকাল ফিল্ম ইন্ডাস্ট্রির গায়ে গুরুতর অভিযোগের লেবেল লাগিয়ে দিয়েছেন। আমি তাঁর মন্তব্যের তীব্র নিন্দা জানাই। এমন লোক আছেন, যে থালায় খান, সেই থালাতেই ফুটো করছেন”।

প্রসঙ্গত, গত সোমবার বলিউডের মাদক যোগ নিয়ে সংসদে সরব হন রবি কিষান। তাঁর মন্তব্যের প্রতিক্রিয়াতেই জয়া এ দিন কড়া ভাষায় ‘থালা’ প্রসঙ্গ উত্থাপন করেন।

কী বলেছিলেন রবি কিষান?

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় মাদক যোগের প্রসঙ্গ তুলে রবি বলেছিলেন, ‌”দেশের যুবসমাজকে ধ্বংস করার চক্রান্ত চলছে। এর নেপথ্যে রয়েছে প্রতিবেশী দেশ চিন এবং পাকিস্তান। প্রতি বছর ওই দেশগুলি থেকে মাদক চোরাচালান হয়। পঞ্জাব এবং নেপালের মাধ্যমে দেশে আনা হয়”।

এখানেই থেমে না থেকে রবি আরও বলেন, “আমি আফসোস করে বলছি যে, আমার ফিল্ম ইন্ডাস্ট্রিও মাদকের কবলে পড়েছে। এনসিবি কয়েক জনকে গ্রেফতার করেছে। তবে আমি দোষীদের খুঁজে বের করতে এবং আমাদের দেশ থেকে এই সমস্যাকে নির্মূল করার জন্য সরকারকে আরও তদন্ত করার অনুরোধ করছি”।

মাদক-যোগে তোলপাড়

সুশান্ত মৃত্য়ুতে মাদক-যোগের তদন্তে এনডিপিএস বা ১৯৮৫ সালের নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবট্যান্স অ্যাক্টের অধীনে রিয়া চক্রবর্তী এবং আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জেরার মুখে রিয়া বলিউডের একাধিক সেলেবের নাম বলেছেন। তাঁদের নিয়েও বিশেষ পদক্ষেপ নিয়েছে এনসিবি। সব মিলিয়ে সুশান্তের মৃত্যুর পরে মাদক সরবরাহ সম্পর্কিত অভিযোগে একাধিক গ্রেফতারের ঘটনার জেরে চলচ্চিত্র জগতে মাদক ‘সংস্কৃতি’ নিয়ে বিতর্ক সমানে অব্যাহত রয়েছে।

দেশ

বেসরকারি হাসপাতালে কোভিড ভ্যাকসিনের দাম বেঁধে দিল কেন্দ্র

সরকারি কেন্দ্রে বিনামূল্যে মিললেও বেসরকারি হাসপাতালে টিকার জন্য লাগবে টাকা। কত?

Published

on

খবর অনলাইন ডেস্ক: ১ মার্চ থেকে শুরু হচ্ছে প্রবীণদের করোনা টিকাকরণ। পাশাপাশি যাঁদের বয়স ৪৫ বছরের বেশি, কিন্তু দীর্ঘদিন জটিল রোগে ভুগছেন, তাঁদেরও এই দফায় টিকা দেওয়া হবে। তবে সরকারি কেন্দ্রে বিনামূল্যে মিললেও বেসরকারি হাসপাতালে টিকার জন্য টাকা লাগবে। কত?

গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, ১০ হাজার সরকারি এবং ২০ হাজার বেসরকারি হাসপাতালে টিকাকরণ। সরকারি হাসপাতালে বিনামূল্যে তবে বেসরকারি হাসপাতালে টাকা লাগবে। বেসরকারি হাসপাতালে টিকা নেওয়ার জন্য কত টাকা লাগবে, তা সরকারের তরফে শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। স্বাস্থ্যমন্ত্রক আগামী ৩-৪ দিনের মধ্যেই বেসরকারি হাসপাতালে কোভিড টিকাকরণের খরচের ঊর্ধ্বসীমা জানিয়ে দেবে।

Loading videos...

টাইমস নাও-এর প্রতিবেদনে বলা হয়েছে, ৬০ বছরের বেশি এবং কো-মর্বিডিটি রয়েছে এমন ৪৫ বছরের বেশি বয়সিরা বেসরকারি হাসপাতালে কোভিড টিকা নিতে চাইলে একটি ডোজের জন্য ২৫০ টাকা দাম নির্ধারণ করেছে কেন্দ্রীয় সরকার।

সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা আইএএনএস বলেছে, বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের একটি ডোজের জন্য ২৫০ টাকা লাগবে।

অন্যদিকে গুজরাতের উপ-মুখ্যমন্ত্রী নিতিন পটেল শনিবার বলেছেন, সে রাজ্যের বেসরকারি হাসপাতালে করোনা ভ্যাকসিন নিতে হলে ২৫০ টাকা খরচ করতে হবে।

এএনআই-এর কাছে তিনি বলেন, “গুজরাতে কোভিড -১৯ টি ভ্যাকসিনের দাম বেসরকারি হাসপাতালে ২৫০ টাকা এবং এটি রাজ্য জুড়ে সরকারি হাসপাতালে বিনামূল্যে সরবরাহ করা হবে”।

তবে টিকাকরণের ক্ষেত্রে এ মুহুর্তে আরও একটি বড়ো প্রশ্নটি হল, যাঁরা নাম নথিভুক্ত করবেন না, তাঁরা কি টিকা পাবেন না? রিপোর্টে বলা হয়েছে, অনলাইন রেজিস্ট্রেশনের বাইরে ‘ওয়াক ইন রেজিস্ট্রেশন’ সুবিধাও দেওয়া হবে।

অর্থাৎ, যাঁরা মোবাইল ফোনে সড়গড় নন বা অনলাইনে নাম নথিভুক্ত করছেন না, তাঁরা সরাসরি হাসপাতালে গিয়ে ভ্যাকসিন পেতে পারেন। একই সঙ্গে বলা হচ্ছে অনলাইন অ্যাপে নাম নথিভুক্তকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আরও পড়তে পারেন: অ্যাপে নাম নথিভুক্ত না করলে আপনি কি করোনা টিকা পাবেন না?

Continue Reading

দেশ

নয়া প্রজাতি নয়, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডাররা’, দাবি বিশেষজ্ঞদের

স্বাস্থ্য বিধি না মেনে সাধারণ মানুষ খোলামেলা ভাবে সবার সঙ্গে মিশছেন, ঠিক সেই কারণেই সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ভারত গত এক সপ্তাহ ধরে আচমকা বেড়ে গিয়েছে করোনার সংক্রমণ। ঠিক একই সময়ে দেশে করোনার ব্রাজিলীয় এবং সাউথ আফ্রিকান প্রজাতিও এসেছে। ফলে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে সংক্রমণ বাড়ার পেছনে এই নতুন প্রজাতিগুলির ভূমিকা রয়েছে কি না।

কিন্তু বিশেষজ্ঞদের একাংশ এই তত্ত্ব মানতে চাইছেন না। তাঁদের দাবি, সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডার’রা। অর্থাৎ বহু মানুষ আছেন যাঁদের করোনা হয়েছে অথচ উপসর্গহীন। তাঁরাই যখন ভিড়ে মিশছেন, বিভিন্ন জায়গায় যাচ্ছেন, সংক্রমণ ছড়াচ্ছে তাঁদের থেকেই।

Loading videos...

মানিকন্ট্রোল’-কে দেওয়া এক সাক্ষাৎকারে কর্নাটকের কোভিড বিশেষজ্ঞ দলের সদস্য ভি রবি তথা দাবি করেছেন, কোভিডের নতুন প্রজাতির তত্ত্বকে সংক্রমণ বৃদ্ধির সঙ্গে জুড়ে দেওয়া যায় না। কারণ এই ধরনের ভাইরাসে হামেশাই মিউটেট করতে থাকে এবং সব সময়ে নতুন নতুন প্রজাতির জন্ম দেয়। করোনা সংক্রমণের শুরু থেকেই এর অনেক প্রজাতি ভারতে এসেছে।

তিনি মনে করেন এই সংক্রমণ বৃদ্ধির জন্য ‘সুপার স্প্রেডার’-এর মতো ঘটনা দায়ী। স্বাস্থ্য বিধি না মেনে সাধারণ মানুষ খোলামেলা ভাবে সবার সঙ্গে মিশছেন, ঠিক সেই কারণেই সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি করোনা পরীক্ষা এবং চিহ্নিতকরণের বিষয়টিও অনেক কমেছে বলেও দাবি তাঁর। টেস্টের সংখ্যা বাড়ালে ফের সংক্রমণের হার কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, এই মুহূর্তে দেশের বেশ কিছু রাজ্যে নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। মহারাষ্ট্রের পাশাপাশি পঞ্জাব, গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়ে সংক্রমণের ঊর্ধ্বমুখী যাত্রা দেখা যাচ্ছে। কেরলে গত কয়েক দিনে সংক্রমণ ধীরে ধীরে কমছে যা কিছুটা স্বস্তির খবর। পশ্চিমবঙ্গে নতুন করে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি না হলেও এখানেও বেশ কিছু দিন পর সংক্রমণের হার এক শতাংশের ওপরে উঠে গিয়েছে, এটা কিছুটা চিন্তায় রাখছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

করোনা নির্দেশিকার মেয়াদ বেড়ে ৩১ মার্চ, সমস্ত রাজ্যকে সাবধানতা অবলম্বন করার পরামর্শ কেন্দ্রের

Continue Reading

দেশ

মার্চ-এপ্রিলে ভোট পশ্চিমবঙ্গে, ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর

জয় শুধু নিশ্চিত নয়, দেখার মতো ভোটে জিতবে বিজেপি, বললেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান!

Published

on

খবর অনলাইন ডেস্ক: ২৭ মার্চ থেকে বিধানসভা ভোট শুরু পশ্চিমবঙ্গে। ২৯ এপ্রিল অষ্টম দফার ভোট শেষে ফলাফল আগামী ২ মে। তবে তার আগেই ভোটের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করে বসলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)।

তিনি বলেন, শুধু যে বিজেপি জিতবে তাই নয়, দেখার মতো জয় পাবে গেরুয়া শিবির। আরও বলেন, আগামীকাল তিনি পশ্চিমবঙ্গে ‘পরিবর্তন যাত্রা’য় অংশ নেবেন।

Loading videos...

শনিবার ভোপালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে চৌহান বলেন, “আগামীকাল পরিবর্তন যাত্রায় অংশ নিতে আমি আজ রাতে কলকাতায় পৌঁছে যাব। এই কর্মসূচির অংশ হিসাবে আমি সেখানে তিনটি জনসভায় বক্তৃতা করব”।

তাঁর কথায়, “পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে কমিশন। সেখানে বিজেপির ঢেউ রয়েছে। যে কারণে মমতাদিদিও আতঙ্কিত এবং ক্ষিপ্ত”।

তিনি বলেন, দেখার মতো জয় পেয়ে বাংলার আগামী সরকার গড়বে বিজেপি। সেখানকার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘অপশাসনে’ বিরক্ত।

আরও পড়তে পারেন: বিধানসভা নির্বাচন ২০২১: জানুন আপনার কেন্দ্রে কবে ভোট

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য7 hours ago

‘ময়দানে মিটিং চলছে আর আমি গৃহবন্দি’, তীব্র আক্ষেপ বুদ্ধদেব ভট্টাচার্যের

Covid situation kolkata
রাজ্য9 hours ago

কলকাতা-সহ গোটা রাজ্যেই কমল সংক্রমণ, চার জেলা নতুন সংক্রমণহীন

রাজ্য9 hours ago

ভোটের দিন ঘোষণা হতেই এডিজি আইনশৃঙ্খলাপদ থেকে অপসারিত জাভেদ শামিম

রাজ্য10 hours ago

বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে এক দফায় ভোট: দিলীপ ঘোষ

রাজ্য10 hours ago

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে গরম, কলকাতায় তাপমাত্রা ছুঁল ৩৬ ডিগ্রি

দেশ11 hours ago

বেসরকারি হাসপাতালে কোভিড ভ্যাকসিনের দাম বেঁধে দিল কেন্দ্র

দঃ ২৪ পরগনা12 hours ago

পানীয় জলের দাবিতে পথ অবরোধ, ভোট বয়কটের ডাক

দেশ13 hours ago

নয়া প্রজাতি নয়, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডাররা’, দাবি বিশেষজ্ঞদের

দেশ1 day ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা3 days ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

প্রযুক্তি3 days ago

সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

প্রযুক্তি2 days ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

election commission of india
দেশ2 days ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

দঃ ২৪ পরগনা3 days ago

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

দেশ3 days ago

বাড়ছে উদ্বেগ! করোনায় নতুন করে আক্রান্ত ১৬ হাজারের বেশি

দেশ3 days ago

মহারাষ্ট্রে অব্যাহত করোনার দাপট, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯ হাজার!

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে