‘যে থালায় খান সেই থালাতেই ফুটো করছেন’, রাজ্যসভায় কড়া প্রতিক্রিয়া জয়া বচ্চনের

0

খবর অনলাইন ডেস্ক: ‘বলিউডের বদনাম করতে উঠেপড়ে লেগেছেন এক দল মানুষ’। এমন পরিস্থিতিতে ফিল্ম ইন্ডাস্ট্রির রক্ষায় কেন্দ্রীয় সরকারের এগিয়ে আসা উচিত বলে রাজ্যসভায় মন্তব্য করলেন বর্ষীয়ান অভিনেত্রী এবং সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan)।

মঙ্গলবার রাজ্যসভার অধিবেশনের জিরো আওয়ারে সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “যখনই দেশে কোনো সংকট বা সমস্যা দেখা দেয়, বলিউড ইন্ডাস্ট্রি সদর্থক ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এই শিল্প লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে”। এ প্রসঙ্গেই তিনি বলেন, “এই শিল্পের সঙ্গে জড়িত কিছু সদস্য দেশের সর্বোচ্চ করদাতাদের মধ্যে রয়েছেন”।

জয়ার নিশানায় রবি কিষান

বর্তমান পরিস্থিতির রেশ ধরে জয়া বলেন, “কিছু মানুষ বলিউড ইন্ডাস্ট্রির বদনাম করার চেষ্টা করছেন”। অভিনেতা ও বিজেপি সাংসদ রবি কিষানের (Ravi Kishan) নাম না দিয়েই জয়া আক্রমণ শানান। বলেন, “নাম নিতে চাই না, তবে আমি এমন এক অভিনেতার কথা শুনেছি, যিনি গতকাল ফিল্ম ইন্ডাস্ট্রির গায়ে গুরুতর অভিযোগের লেবেল লাগিয়ে দিয়েছেন। আমি তাঁর মন্তব্যের তীব্র নিন্দা জানাই। এমন লোক আছেন, যে থালায় খান, সেই থালাতেই ফুটো করছেন”।

প্রসঙ্গত, গত সোমবার বলিউডের মাদক যোগ নিয়ে সংসদে সরব হন রবি কিষান। তাঁর মন্তব্যের প্রতিক্রিয়াতেই জয়া এ দিন কড়া ভাষায় ‘থালা’ প্রসঙ্গ উত্থাপন করেন।

কী বলেছিলেন রবি কিষান?

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় মাদক যোগের প্রসঙ্গ তুলে রবি বলেছিলেন, ‌”দেশের যুবসমাজকে ধ্বংস করার চক্রান্ত চলছে। এর নেপথ্যে রয়েছে প্রতিবেশী দেশ চিন এবং পাকিস্তান। প্রতি বছর ওই দেশগুলি থেকে মাদক চোরাচালান হয়। পঞ্জাব এবং নেপালের মাধ্যমে দেশে আনা হয়”।

এখানেই থেমে না থেকে রবি আরও বলেন, “আমি আফসোস করে বলছি যে, আমার ফিল্ম ইন্ডাস্ট্রিও মাদকের কবলে পড়েছে। এনসিবি কয়েক জনকে গ্রেফতার করেছে। তবে আমি দোষীদের খুঁজে বের করতে এবং আমাদের দেশ থেকে এই সমস্যাকে নির্মূল করার জন্য সরকারকে আরও তদন্ত করার অনুরোধ করছি”।

মাদক-যোগে তোলপাড়

সুশান্ত মৃত্য়ুতে মাদক-যোগের তদন্তে এনডিপিএস বা ১৯৮৫ সালের নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবট্যান্স অ্যাক্টের অধীনে রিয়া চক্রবর্তী এবং আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জেরার মুখে রিয়া বলিউডের একাধিক সেলেবের নাম বলেছেন। তাঁদের নিয়েও বিশেষ পদক্ষেপ নিয়েছে এনসিবি। সব মিলিয়ে সুশান্তের মৃত্যুর পরে মাদক সরবরাহ সম্পর্কিত অভিযোগে একাধিক গ্রেফতারের ঘটনার জেরে চলচ্চিত্র জগতে মাদক ‘সংস্কৃতি’ নিয়ে বিতর্ক সমানে অব্যাহত রয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন