নয়াদিল্লি : বাহিনীর ভারপ্রাপ্ত ডিজি -কে না জানিয়ে বিএসএফ, সিআরপিএফ, সেনা জওয়ান ও আধা সামরিক বাহিনীতে কর্মরতরা সোশ্যাল মিডিয়ায় কোনো রকম পোস্ট করতে পারবেন না। শনিবার এমন ফরমান জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

সোশ্যাল মিডিয়ায় একের পর এক নিরাপত্তাকর্মীর অভিযোগের ধাক্কায় এ দিন এই নিষেধাজ্ঞা জারি করে মন্ত্রক। সেনা জওয়ানদের অভিযোগ জানিয়ে ভিডিও ইত্যাদি পোস্ট করার ঘটনাগুলির পর থেকে সচেতন হন কেন্দ্রীয় বাহিনীগুলির ভারপ্রাপ্ত ডিজিরা। তারপরই আধা সামরিকবাহিনীতে কর্মরতদের সামাজিক ও কর্মক্ষেত্রে কোনো রকম মত প্রকাশের ক্ষমতা লোপ করার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্র মন্ত্রক।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র বিষয়কমন্ত্রী কিরণ রিজিজু জানান, সরকার জওয়ানদের সমস্যার সমাধান করবে। নির্দেশনামায় শুধু এটা বলা হয়েছে যে, উর্দিধারীদের কোনো রকম নিয়ম-বহির্ভূত কাজ করতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, বিএসএফের ডিরেক্টর জেনারেল কে কে শর্মা জওয়ানদের জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করেছেন। যেখানে তাঁরা নিজেদের পরিচয় গোপন রেখেই যে কোনো অভিযোগ জানাতে পারবেন। এই হেল্পলাইনটি খোলা থাকবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এই অভিযোগগুলি ঠিক প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থাও নেওয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here