জমে উঠেছে ইদের বাজার, ভিডিও পোস্ট জম্মু ও কাশ্মীর পুলিশ আধিকারিকের

0
Kashmir

ওয়েবডেস্ক: জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহারের পর উদ্ভুত পরিস্থিতি নিয়ে ধোঁয়াশা কাটাতে ইমতিয়াজ হোসেন নামে এক স্থানীয় পুলিশ আধিকারিক একটি ভিডিও পোস্ট করেন। টুইটারে সেই ভিডিও পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে কয়েক লক্ষ লাইক এবং রি-টুইটের বন্যা বইতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

গত সোমবারই জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করেছে কেন্দ্র। এর পর থেকেই বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে সেখানকার বিশৃঙ্খল পরিস্থিতির খবর। বিশেষ করে পশ্চিমী সংবাদ মাধ্যমগুলিতে বিক্ষোভ এবং সেনাবাহিনীর ধরপাকড় নিয়ে ‘অতিরঞ্জিত’ সংবাদ পরিবেশিত হচ্ছে বলে দাবি প্রশাসনের। এরই মাঝে ইমতিয়াজ পোস্ট করেন ওই ভিডিও। যা নিয়ে শোস্যাল মিডিয়ায় ওঠে ঝড়।

জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীর পুলিশে কর্মরত ইমতিয়াজ। তিনি ১ মিনিট ৪৮ সেকেন্ডের ওই ভিডিওটি পোস্ট করেন গত ১০ আগস্ট (শনিবার) রাত ৯.৪০টায়।

২৪ ঘণ্টার মধ্যেই রবিবার বেলা ২টো নাগাদ সেই ভিডিও চার লক্ষের কাছাকাছি লাইক পায়। সঙ্গে প্রায় ১০ হাজার বার রি-টুইট হয়ে যায় তাঁর টুইটার পোস্ট।

ওই ভিডিওয় দেখা গিয়েছে, শ্রীনগরে স্বাভাবিক পরিস্থিতি বজায় রয়েছে। রাস্তায় গাড়ি অথবা মানুষজনের ছুটোছুটি লেগে রয়েছে। দোকানপাটও খোলা রয়েছে অন্যান্য সময়ের মতো। ইদের আগে সেই সব দোকানে ক্রেতার ভিড়ও অব্যাহত।

ইমতিয়াজের ওই ভিডিও এসেছে লালচক, জাহাঙ্গির চক, বাতমালু, পুলওয়ামা এবং বাডগামের স্বাভাবিক জনজীবনের চলমান ছবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here