Prime Minister Narendra Modi

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তীসগঢ়ের বিধানসভা ভোটের ফলাফলের উপরই নির্ভর করছে আগামী লোকসভা ভোটের নির্ঘণ্ট নির্ধারণ। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা জাতীয় কংগ্রেস নেতা এস জয়পাল রেড্ডি শুক্রবার দাবি করেন, “ওই তিন রাজ্যে বিজেপির ফল খারাপ হলে ভোট এগিয়ে নিয়ে আসতে চাইবেন নরেন্দ্র মোদী। কারণ, ভোটারদের কাছে নিজের ভাবমূর্তির ক্ষয় রোধের জন্য আর বেশি দিন অপেক্ষা করবেন না তিনি। আবার উলটোটা যদি হয়, অর্থাৎ, তিনটি রাজ্যেই তাঁর দল ভালো ফল করল, তা হলে রয়েসয়ে চলবে কেন্দ্রের শাসক দল”।

S Jaipal Reddy

রেড্ডি বলেন, “বিষয়টা খুবই পরিষ্কার। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তীসগঢ়ে বিজেপির ফল মোটেই ভালো হওয়ার কথা নয়। ফলে নিজের প্রতিবন্ধী ভাবমূর্তি নিয়ে নরেন্দ্র মোদী মোটেই সেই দায় বহন করে চলতে চাইবেন না। তিনি চাইতে পারেন যত তাড়াতাড়ি সম্ভব লোকসভা ভোট করিয়ে নেওয়ার। রাজনীতিতে নিশ্চয়তা বলে কিছু আছে কি”?

বিজেপি-বিরোধী দলগুলির উদ্দেশে রেড্ডি বলেন, “ভোটের পরে হয়তো ওই সমস্ত দল একতা দেখাতে পারে। যা সচরাচর হয়ে থাকে। কিন্তু ভোটের আগে মিলিত ভাবে লড়াইয়ে নামলে, সেটাই হবে শুভবুদ্ধির কাজ। এ কথা তো নতুন করে বলার নয়, ভোটের আগে সঙ্ঘবদ্ধ হলে বিরোধী রাজনৈতিক দলগুলির প্রাপ্ত আসনের সংখ্যা বাড়বে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here