Motor Bike Gloves

অটোডেস্ক:  সারা বছর না হলেও শীতের সময় মোটর বাইকদের হাতে জায়গা করে নেয় দস্তানা। হাড়ে কাঁপুনি ধরানো হাওয়ায় হাতটাকে না সতেজ রাখছে ব্রেক-ক্লাচ-এক্সেলেটারের নিয়ন্ত্রণও বেলাগাম হয়ে যেতেই পারে। দেখে নেওয়া যাক আন্তর্জাতিক মানের সস্তার চারটি গ্লাভস।

ডিএসজি মটো মেশ

এই গ্লাভসের বিশেষত্ব- উপরের দিকে জাল দিয়ে একটি আবরণ রয়েছে। যা ভেন্টিলেশনের কাজ করে থাকে আবার আঙুল ভাঁজ করলে ঠিক যে অংশগুলি সংকুচিত এবং প্রসারিত হতে পারে সেই অংশগুলিতে বাড়তি একটি আস্তরণ। আঙুলের উপরের অংশকে সুরক্ষিত রাখারও বিশেষ ব্যবস্থা রয়েছে এই দস্তানায়। এস থেকে ডবল এক্সএল সাইজে পাওয়া যায়। দাম: আনুমানিক ১,১০০ টাকার আশেপাশে।

জিউস ক্ল এমএক্স

প্রস্তুতকারী সংস্থা দাবি করে থাকে এই গ্লাভসে ব্যবহার করা হয় ঘাম নিরোধক এবং হাওয়া যাতায়াতে সহায়তাকারী ফেব্রিক। মূলত হাইওয়ে ধরে যাঁরা নিয়মিত বাইক চালান, তাঁদের জন্য বেশ মানানসই। কারণ, এর উপরের দীর্ঘ অংশও কবজি পর্যন্ত সম্পূর্ণ ভাবে ঢেকে রাখে। দাম: আনুমানিক ১,৫০০ টাকার আশেপাশে।

 

রায়নক্স র‍্যাম্পেজ

রং বাহারি এই গ্লাভসের রয়েছে অন্যান্যগুলির মতোই ভেলক্রো কাফ। যা আঙুলকে আরও বেশি করে সুরক্ষিত রাখতে সাহায্য করে। লেদারের তৈরি এই গ্লাভসেও বাতাস চলাচলের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। তবে তা যে পদ্ধতিতে তৈরি তাতে ঠাণ্ডার হাত থেকে বাঁচাতে সক্ষম। দাম: আনুমানিক ২,০০০ টাকার আশেপাশে।

ক্র্যামস্টার ফ্লাক্স-সামার গ্লাভাস

সচরাচর গ্রীষ্মকালে এই গ্লাভস ব্যবহারের চল বেশি। তবে লেদারের তৈরি হলেও শীতকালেও বেশ আরামদায়ক। লেদারের গায়ে বাতাস চলাচলের জন্য রয়েছে অসংখ্য ছিদ্র। এর নকল প্রতিরোধকের সঙ্গেই নজরকাড়া সৌন্দর্যের জন্য বাইকপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয় এই গ্লাভস। দাম: আনুমানিক ১,৮০০ টাকার আশেপাশে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here