লখনউ: উত্তর প্রদেশের বিধানসভা ভোটে দল জিতলে মুখ্যমন্ত্রী হবেন অখিলেশ যাদব। জানিয়ে দিলেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব। পাশাপাশি নেতাজি বলেন, দল ভাঙার কোনো প্রশ্নই ওঠে না। খুব শিগিগিরই দল ভোটের প্রচার শুরু করে দেবে।

 

মুলায়মের কথা থেকে পরিষ্কার, সমঝোতার জন্য মরিয়া তিনি। তবে দলের প্রার্থী তালিকা তৈরি ও ক্ষমতার শীর্ষে থাকা নিয়ে গত ১৫ দিনে যাদব পরিবারে যে মহাভারত গোটা দেশ দেখেছে, তাতে শেষ কথা এখনো বলা মুশকিল।

এই কথা বলার কয়েক ঘণ্টা আগেই এদিন মুলায়ম জানান, তাঁর সঙ্গে ছেলে অখিলেশের কোনো রকম বিবাদ নেই। আর যেটুকু মতভেদ আছে তা অবশ্যই আগামী দিনে মিটে যাবে। তবে নিজের পরিবার আর দলের মধ্যে যে সমস্যা দানা বেঁধেছে তার জন্য নাম না করে রামগোপাল যাদবকেই দায়ী করেন মুলায়ম। বলেন, তাঁর ছেলে এক জনের ফাঁদে পা দিয়েছেন, যদিও এই এক জন যে রামগোপাল যাদব তা ভাষায় প্রকাশ করেননি তিনি।

রামগোপাল যাদবকে রাজ্যসভার নেতার পদ থেকে সরানোর আবেদন জানিয়ে রাজ্যসভার চেয়ারম্যান হামিদ আনসারিকে চিঠিও লিখেছেন মুলায়ম।

এদিন মুলায়ম আরও বলেন, সমস্যার সমাধান করতে অখিলেশকে দলের প্রেসিডেন্ট করা হলে তাঁকে করতে হবে দলের মেন্টর। তাঁকে দল থেকে সরিয়ে দিয়ে কোনো ভাবেই সমাধান করা সম্ভব নয়।

মঙ্গলবার সকালে সমস্যার সম্পূর্ণ সমাধান করতে অথবা কাজ চালানোর উপযোগী পথ খুঁজতে বৈঠকে বসবেন বাবা-ছেলে।

সোমবার পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেন সমাজবাদী পার্টি (সপা) সুপ্রিমো মুলায়ম সিংহ যাদব। সে সময় তাঁর সঙ্গে ছিলেন ভাই শিবপাল যাদব।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here