JNU

নয়াদিল্লি: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে সরাসরি প্রতিদ্বন্দ্বিতার চারটি আসনেই জয়ী হয়েছে বামপন্থী ছাত্র সংগঠনের জোট। নতুন সভাপতিপদে নির্বাচিত হয়েছেন এন সাই বালাজি। মোট ৫১৮৫টি ভোটের মধ্যে তিনি পেয়েছেন ২১৫১টি ভোট। কেন্দ্রের শাসক দল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির ললিত পাণ্ডে পেয়েছেন ৯৭২টি ভোট। বিপুল জয়ের পর বালাজি কুইন্টের কাছে ব্যক্ত করেছেন এই জয়ের সুদূরপ্রসারী ফলের কথা।

বালাজি বলেছেন, “জেএনইউ-র এই জয় শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের চৌহদ্দির মধ্যেই আটকে থাকবে না। অথবা এই জয় শুধুমাত্র বামপন্থী দলগুলির জয় নয়, এই জয় গোটা ছাত্র সমাজের”।

উল্লেখ্য, গত শুক্রবার ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় জেএনইউ-তে। বিশ্ববিদ্যালয়ের নির্বাচন কমিটির পরিচালনায় গত শনিবার রাতে শুরু হয় গণনা। অভিযোগ, গণনার শুরুতেই চরম হারের সম্মুখীন হওয়ার উপক্রম হতেই বিজেপি এবং আরএসএসের সমর্থকরা তাণ্ডব চালায়। স্থগিত হয়ে যায় ভোট গণনা।


আরও পড়ুন: জেএনইউ-তে সরাসরি প্রতিদ্বন্দ্বিতার চারটি আসনেই জয় বামপন্থী ছাত্র জোটের

রবিবার ফের গণনা শুরু হলে দেখা যায় সরাসরি প্রতিদ্বন্দ্বিতার চারটি আসনেই চার বামপন্থী ছাত্র সংগঠনের প্রার্থীরা জয়লাভ করেছেন। অন্যান্য আসনগুলিতেও এগিয়ে রয়েছেন জোটের প্রার্থীরা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন