আচমকা মাওবাদী হামলা, ওড়িশায় নিহত অন্তত ৩ সিআরপিএফ জওয়ান

0
চলছে সার্চ অপারেশন। প্রতীকী ছবি: ইন্ডিয়াটিভি থেকে

নয়াদিল্লি: মাওবাদী হামলায় ওড়িশায় নিহত কমপক্ষে তিন সিআরপিএফ জওয়ান। জানা গিয়েছে, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ এই ঘটনা ঘটেছে ওড়িশার নুয়াপাড়া জেলায়।

প্রাথমিক ভাবে জানা যায়, তিন জওয়ানের মৃত্যু হয়েছে মাওবাদীদের হামলায়। নিহত সেনা জওয়ানদের নাম শিশুপাল সিংহ (এএসআই), শিবলাল (এএসআই) এবং ধর্মেন্দ্র সিংহ (কনস্টেবল)।

ঘটনা প্রসঙ্গে ওড়িশা পুলিশের ডিজি সুনীলকুমার বনশল বলেন, “সিআরপিএফ জওয়ানরা একটি ক্যাম্প থেকে অন্য একটি ক্যাম্পে যাচ্ছিলেন। সেই সময় সময় ভেড়েন ব্লকের পাতাধরা জঙ্গলে হামলার মুখে পড়েন। তাঁদের লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। পালটা জবাব দেন জওয়ানরা। মাওবাদী হানায় শহিদ হন তিন সিআরপিএফ জওয়ান”।

আহত জওয়ানদের তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক। সূত্রের খবর, নিহত জওয়ানদের অস্ত্রও লুঠ করেছে মাওবাদীরা। রাতেই এলাকা জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে। ঘটনাস্থলে চলছে গুলির লড়াই।

মাওবাদীদের হামলার নিন্দা করার সঙ্গেই জওয়ানদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তিনি একটি টুইটে লেখেন, “নুয়াপাড়া জেলার দুর্ভাগ্যজনক ঘটনায় আমি মর্মাহত। সেখানে তিন সিআরপিএফ জওয়ান মাওবাদীদের বিরুদ্ধে বীরত্বের সঙ্গে লড়াই করে নিজেদের জীবন দিয়েছেন। সাহসীদের পরিবারের প্রতি আমার সমবেদনা”।

জানা গিয়েছে, ঘটনাস্থলে ছুটে গিয়েছে ওড়িশা পুলিশের মাওবাদী-দমন বাহিনী এসওজি। মাওবাদী দমনে জঙ্গল এবং সংলগ্ন এলাকাতে চলছে ‘সার্চ অপারেশন’। আহত বাকি সেনা জওয়ানদের চিকিৎসা চলছে।

আরও পড়তে পারেন:

ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য সুখবর! ১ জুলাই থেকে বড়ো বদল অনলাইন লেনদেনে

বিদ্যুৎ দফতরের নামে ভুয়ো রসিদ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায়, জয়নগরে ধৃত ১

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে যশবন্ত সিনহা, অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভুয়ো ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ! ভারতীয় বিনিয়োগকারীদের গচ্চা হাজার কোটি টাকা, বলছে রিপোর্ট

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী যশবন্ত সিনহা, সিদ্ধান্ত বিরোধী জোটের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন