দীনেশ গন্ডু রাও। ছবি: টাইমস অব ইন্ডিয়ার সৌজন্যে

পানাজি: পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এ বার সরব হল কংগ্রেস। বুধবার গোয়া দলের ভারপ্রাপ্ত নেতা দীনেশ গন্ডু রাও দাবি করলেন, বাংলায় বিজেপি যা করেছিল, গোয়ায় সেটাই করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

গত সোমবার দল ছেড়েছেন গোয়ার প্রবীণ কংগ্রেস নেতা এবং রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। বছর ঘুরলেই গোয়ায় বিধানসভা ভোট। তার আগে এই ঘটনায় রাজ্য-রাজনীতিতে তুমুল আলোড়ন সৃষ্টি হয়েছে। বিশেষ করে লুইজিনহো দল ছাড়ার আগে প্রশংসা করেছেন মমতার। বুধবারই তৃণমূলে যোগ দিতে চলেছেন তিনি। তাঁর সঙ্গে আরও কয়েক জন ঘনিষ্ঠ নেতার ঘাসফুল শিবিরে যোগ দেওয়ার কথা।

ক’দিন আগেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, আগামী বছরের ফেব্রুয়ারিতে গোয়া বিধানসভা ভোটে প্রার্থী দেবে তৃণমূল।

কংগ্রেস নেতা দীনেশ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল স্তরের রাজনীতি থেকে উঠে এসেছেন। কিন্তু গোয়ায় তাঁর দলের তৃণমূল কোথায়? তবে দেখে মনে হচ্ছে, বিজেপির কৌশলই নিচ্ছে তারা। চাটার্ড বিমানে যাতায়াত, মানুষকে ব্যাগ উপহার, দলে যোগ দিলে নির্বাচনে খরচ জোগানোর প্রতিশ্রুতি, ইত্যাদির কথা বলা হচ্ছে”।

তাঁর কথায়, “সব মিলিয়ে, পশ্চিমবঙ্গের ভোটে মমতাদিদি বিজেপির বিরুদ্ধে যে সব অভিযোগ এনেছিলেন, গোয়ায় সরকার গঠনের লক্ষ্য নিয়ে তিনি নিজেই এখানে সেই সব কাজ করছেন। বাংলায় যেমন তৃণমূলের নেতা-মন্ত্রীদের দলে নিয়েছিল বিজেপি, এখানে সেটাই করতে চাইছে তৃণমূল”।

৪০ আসনের গোয়া বিধানসভায় কংগ্রেসের সদস্য মাত্র চার জন। তবে অন্য কোনো দলের কাছে নিজের জমি ছাড়তে নারাজ গোয়া কংগ্রেস। দীনেশ বলেন, “২০১৭ সালের ভোট আম আদমি পার্টি গোয়ায় এসেছিল। সে সময় মমতার থেকেও খবরের শিরোনামে আরও বেশি জায়গা জুড়ে ছিলেন অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু তাতে কিছুই হেরফের হয়নি। কংগ্রেস ১৭টি আসনে জিতেছিল”।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

ভারতকে চিঠি তালিবানের, ফের উড়ান চালু করার আরজি

হাইভোল্টেজ ভবানীপুর উপনির্বাচনে বুথ প্রতি ৪টে রেনকোট

নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব দুই মেদিনীপুরে, ভাসছে হলদিয়া-খড়গপুর

দৈনিক সংক্রমণ থাকল ১৮ হাজারের ঘরেই, তবে বেড়ে গেল মৃতের সংখ্যা

আসল রূপ বেরিয়ে আসছে তালিবানের! কাবুল বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হল মেয়েদের প্রবেশ

নিম্নচাপের কেন্দ্র দূরে সরতেই প্রবল বৃষ্টি কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন