জহাঙ্গিরপুরীতে পুলিশি বাধা, ফিরতে হল তৃণমূলের প্রতিনিধি দলকে

0
শুক্রবার দিল্লিতে তৃণমূলের প্রতিনিধিরা

নয়াদিল্লি: দিল্লির জহাঙ্গিরপুরীতে যাওয়া তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে আটকানোর অভিযোগ। এলাকা পরিদর্শনে গিয়ে পুলিশি বাধার মুখে পড়ে ফিরতে হল দলের মহিলা প্রতিনিধিদের।

ওই ‘ফ্যাক্ট ফাইন্ডিং টিমে’ ছিলেন কাকলি ঘোষ দস্তিদার, অর্পিতা ঘোষ, সাজদা আহমেদ, শতাব্দী রায় এবং অপরূপা পোদ্দার। শুক্রবার এলাকায় যাওয়ার চেষ্টা করলে তাদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ পাঁচ মহিলা নেত্রীর প্রতিনিধি দলের।

গত শনিবার হনুমান জয়ন্তীর শোভাযাত্রা ঘিরে সাম্প্রদায়িক অশান্তি বাঁধে দিল্লির জহাঙ্গিরপুরীতে। ঘটনাস্থলে গিয়ে বাসিন্দাদের সঙ্গে কথা বলতে চেয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল। কিন্তু পুলিশ বাধা দেওয়ায় মূল ঘটনাস্থলে না গিয়েই ফিরতে হয় তাদের।

পুলিশ সূত্রে খবর, যে রাস্তা দিয়ে তৃণমূলের প্রতিনিধি দল যাওয়ার চেষ্টা করেছিল, সেখান দিয়ে কাউকেই যেতে দেওয়া হচ্ছে না। ওই এলাকায় যাওয়ার জন্য একটি নির্দিষ্ট রুট করে দেওয়া হয়েছে। সেই রাস্তা দিয়েই বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি দল ঘটনাস্থলে যাচ্ছে। কিন্তু পুলিশের ঠিক করা সেই রুট দিয়ে না গিয়ে অন্য রাস্তা দিয়ে তৃণমূলের প্রতিদিধি দল যাওয়ার চেষ্টা করে বলে দাবি পুলিশের। যে কারণে তাদের আটকে দেওয়া হয়।

তবে তৃণমূলের প্রাক্তন সাংসদ সদস্য অর্পিতা ঘোষ বলেন, “জহাঙ্গিরপুরী এলাকায় পৌঁছতেই আমাদের ব্যারিকেড করে ফেলা হয়। কারও সঙ্গে কথা বলতেই দেওয়া হয়নি। চারিদিকে ভয়ের বাতাবরণ তৈরি করা হয়েছে”।

অন্য দিকে, কাকলি বলেন, “আমরা স্থানীয় এক মহিলা এবং বাচ্চাদের সহায়তায় পিছনের রাস্তা দিয়ে ঘটনাস্থলের কাছে গিয়ে মানুষের সঙ্গে কথা বলেছি। নোট নিয়েছি। ছবিও তুলেছি”।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যার পর থেকেই বদলে গিয়েছে দিল্লির জহাঙ্গিরপুরী। এলাকার মানুষের জীবন এখন স্বাভাবিকত্ব থেকে অনেকটাই দূরে। হনুমান জয়ন্তীর শোভাযাত্রা চলাকালীন দু’টি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বেঁধেছিল ওই দিন। এখনও অব্যাহত উত্তেজনা, এলাকায় মোতায়েন বিশাল পুলিশ বাহিনী। এরই মধ্যে, বেআইনি ভাবে তৈরি করা দোকান এবং বাড়িগুলি গুঁড়িয়ে দেওয়া নিয়ে নতুন করে অস্থিরতা তৈরি হয় এলাকায়।

আরও পড়তে পারেন:

রাজধানী নয়, বিদেশি অতিথিদের গন্তব্য এখন গুজরাত! এ বার কি নয়াদিল্লির জায়গা নিচ্ছে অমদাবাদ?

দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা

এলআইসি আইপিও নিয়ে অনুমান বদল, সংগ্রহের পরিমাণ অর্ধেকে নামিয়ে আনল কেন্দ্র

থার্মাল স্ক্যানিং ছাড়া স্কুলে ঢোকা নিষেধ, নয়া নির্দেশিকা দিল্লি সরকারের

ফের দময়ন্তীতে আস্থা হাইকোর্টের, নামখানা ধর্ষণ কাণ্ডেও নজরদারির নির্দেশ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন