বিজেপিতে যোগ দেওয়ার অন্যতম কারণ পঞ্চায়েত নির্বাচন: শোভন

0

নয়াদিল্লি: পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী এবং কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায় যোগ দিলেন বিজেপিতে। বুধবার দিল্লিতে বিজেপির সদর দফতরে হল এই দলবদল।

জল্পনার অবসান ঘটিয়ে এ দিন গেরুয়া শিবিরে যোগ দিলেন শোভন-বৈশাখী। পশ্চিমবঙ্গের বিজেপি রাজ্য সভাপতি তাঁদের দু’জনকেই স্বাগত জানিয়েছেন। কিন্তু এ দিন দিল্লিতে মুকুল রায়ের উপস্থিতিতে বিজেপিতে যোগ যোগ দেন তাঁরা। মুকুল বলেন, “৩৪ বছর ধরে মানুষের জন্য লড়াই করেছেন শোভন। তিনি তিনটি দফতরের মন্ত্রী ছিলেন, কলকাতার মেয়র ছিলেন। সেই তাঁকেই বঞ্চিত হতে হয়েছে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে”।

এ দিন মুকুল দাবি করেন, “শোভন এবং বৈশাখী বিজেপিতে যোগ দেওয়ায় রাজ্যে বিজেপি শক্তিশালী হল। কলকাতা পুরসভার নির্বাচনে এ বার বিজেপির জয় স্থির হয়েই ছিল। পাশাপাশি শোভন বিজেপিতে যোগ দেওয়ায় তা নিশ্চিত হল। বিধানসভা নির্বাচনে বিরোধী দলের সম্মানও পাবে না তৃণমূল”।

শোভন বলেন, “পঞ্চায়েত ভোটে বিরোধীদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ওই ঘটনা থেকেই নেতিবাচক রাজনীতি নিয়ে নতুন করে চিন্তাভাবনা শুরু করি। গত লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহের নেতৃত্বে বিজেপি ফের কেন্দ্রের ক্ষমতায় ফিরেছে। বিজেপির নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। সেই উন্নয়নে আমরাও শামিল হতে চাই। তাই বিজেপিতে যোগ দিয়েছি। আমরা নেতিবাচক রাজনৈতিক পরিত্যাগ করেছি”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here