বিজেপির প্রজেক্ট এখন ‘বেচো ইন্ডিয়া’, সংসদে দাবি অভিষেকের

0
Abhishek Banerjee

নয়াদিল্লি: সংসদে বক্তৃতা দেওয়ার সময় কেন্দ্রের বাজেটকে দিশাহীন বলে দাবি করে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “এই বাজেট হল দেশের অর্থনীতির ট্রিপল মার্ডার”।

তিনি বলেন, “এই বাজেটকে বলা হচ্ছে ঐতিহাসিক। কারণ এই বাজেট প্রস্তাব ছিল দীর্ঘ। ১৬০ মিনিট দীর্ঘ সময়ের জন্যই এই বাজেটকে ঐতিহাসিক বলা হচ্ছে। অন্য দিকে দেশের আর্থিক বৃদ্ধির হার তলানিতে। কর্মসংস্থান তৈরিতেও ব্যর্থ কেন্দ্র। এমন পরিস্থিতিতে বাজেটে কোনো দিশা নেই। তলানিতে থাকা জিডিপিকে টেনে তুলে নেই কোনো পরিকল্পনা। নেই দিশাও। এই বাজেট হল দেশের অর্থনীতির ট্রিপল মার্ডার”।

রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা এলআইসির-র অংশীদারিত্ব বিক্রি সহ অন্যান্য সংস্থার বিলগ্নিকরণ প্রসঙ্গে অভিষেক বলেন, “কেন্দ্রীয় সরকারের এখন সব থেকে বড়ো প্রজেক্ট ‘বেচো ইন্ডিয়া’। বিজেপি দেশভক্তির কথা বলছে, অন্য দিকে এলআইসির বিলগ্নিকরণ করছে”।

কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি বলেন, “দেশ যদি মা হয়, তা হলে মা-কে রক্ষা করুন। দয়া করে মা-কে নিলাম করবেন না। দেশের আর্থিক বেহাল দশা নিয়ে প্রশ্ন তুলেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ। দেশকে রক্ষা করতে, অর্থনীতির হাল ফেরাতে তাঁদের পরামর্শ নিন”।

‘কত মারবে, ৬ মাস এমন সূর্যপ্রণাম করব, আমার পিঠ সহ্য করে নেবে’: প্রধানমন্ত্রী মোদী

সাধারণ মানুষের নিরাপত্তা দিতে কেন্দ্রের ব্যর্থতার কথা তুলে ধরে অভিষেক বলেন, “একের পর এক সংস্থাকে বিক্রি করে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। মানুষ অনেক কষ্ট করে ব্যাঙ্কে টাকা রাখে। সেখানেই মানুষের কষ্টার্জিত অর্থ সুরক্ষিত নয়, এমনই নীতি নিয়ে চলছে সরকার”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন