‘অবলা জীব’দের নিয়ে সংসদে সরব মিমি চক্রবর্তী

Mimi Chakraborty
মায়ের সঙ্গে মিমি। ছবি: ফেসবুক থেকে

ওয়েবডেস্ক: সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছে গত সোমবার। প্রথম দিনই মা তাপসী চক্রবর্তীকে নিয়ে সংসদে গিয়েছিলেন যাদবপুরের তৃণমূল সাংসদ এবং টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। অধিবেশনের দ্বিতীয় দিন, মঙ্গলবার তিনি ‘অ্যানিমেলস রাইটস’ নিয়ে বক্তব্য রাখেন।

প্রাণী সুরক্ষায় আরও কড়া আইন নিয়ে আসার কথা বলেন নবাগত সাংসদ। তাঁর কথায়, মানুষ নিজেদের সুবিধা-অসুবিধার কথা দাবির মাধ্যমে তুলে ধরতে পারে। কিন্তু অবলা প্রাণীরা নিজেদের কথা জানাতে পারে না। এ দেশের পশু আইন এখনও ততটা শক্তিশালী নয়। কুকুর বা অন্যান্য প্রাণীরা অনেক সময়ই মানুষের অত্যাচারের শিকার হয়। তা প্রতিরোধে আরও কড়া আইন নিয়ে আসা উচিত।

ফাইল ছবি

সংবাদ মাধ্যমের কাছে মিমি বলেন, “অনেক সময়ই কুকুরের গায়ে আগুন ধরিয়ে দেওয়া অথবা গরম জল ঢেলে দেওয়ার খবর পাওয়া যায়। এগুলো প্রতিরোধ করতে আমাদের এগিয়ে আসতে হবে। আরও কড়া আইন নিয়ে আসা হলে এই সমস্ত অত্যাচারের হাত থেকে ওই অবলা প্রাণীদের বাঁচানো যাবে”।

mimi-nusrat
মিমি-নুসরত। ফাইল ছবি

প্রসঙ্গত, গত লোকসভা ভোটে যাদবপুর থেকে নির্বাচিত হয়েছেন মিমি। একই ভাবে তৃণমূলের প্রতীকে আরও এক টলি-তারকা নুসরত জাহানও সংসদে গিয়েছেন বসিরহাট থেকে। কিন্তু তিনি সংসদের এ বারের অধিবেশনে যেতে পারেননি। রবিবার রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি হতে হয়েছিল তাঁকে। তবে এখন কিছুটা সুস্থ হয়ে ওঠায় বাড়ি ফিরেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.