নয়াদিল্লি: সংশোধিত তিন তালাক বিল নিয়ে বিতর্কে উত্তপ্ত লোকসভা। বিতর্কের পর রয়েছে ভোটাভুটিরও সম্ভাবনা। গত বছর আগস্ট মাসে সুপ্রিম  কোর্টের  সাংবিধানিক বেঞ্চ তিন তালাক প্রথার অবসানের কথা জানায়। তবে ইতিমধ্যেই বিরোধীদের সমালোচনার মুখে পড়ে প্রস্তাবিত বিলে বেশ কয়েকটি পরিবর্তন করেছে কেন্দ্র। কিন্তু তিন বছরের জেলের বিষয়টি একই ভাবে বলবৎ থাকছে। এ দিন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সংশোধিত তিন তালাক বিলের বিরোধিতা করা হয়।

গত বুধবারই দলীয় সাংসদদের অধিবেশনে উপস্থিত থাকতে হুইপ জারি করেন বিজেপি নেতৃত্ব।  সংশোধিত তিন তালাক বিল নিয়ে প্রথম থেকেই তীব্র আপত্তি জানিয়ে আসছে বিরোধীরা। এ দিন কংগ্রেস-সহ অন্যান্য রাজনৈতিক দলগুলির তরফে দাবি করা হয়েছে, মুসলমান সম্প্রদায়ের মহিলাদের বিপদে ফেলবে এই তিন তালাক বিল।

এ দিন লোকসভার বাইরে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সংবাদ মাধ্যমের কাছে জানান তাঁর দল কেন্দ্রের সংশোধিত তিন তালাক বিলের বিরোধিতা করবে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে তিন তালাক নিয়ে অর্ডিন্যান্স জারি করে কেন্দ্র। ৬ মাসের মধ্যেই সংসদে পাস না হলে, অর্ডিন্যান্সের মেয়াদ অতিক্রান্ত হবে। যে কারণে চলতি সংসদের শীতকালীন অধিবেশনকেই পাখির চোখ করেছে কেন্দ্র। হতে পারে ভোটাভুটিও। কিন্তু সাম্প্রতিক কালে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে ভরাডুবির পর যথেষ্ট উদ্বিগ্ন গেরুয়া শিবির।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন