মধ্যরাতে চমকপ্রদ অভ্যুথান, কংগ্রেসের ১২ জন বিধায়ককে ভাঙিয়ে মেঘালয়ে প্রধান বিরোধী দল হয়ে গেল তৃণমূল

0

শিলং: ব্যাপারটা বেশ কয়েকমাস আগেই হওয়ার ছিল, তবে রাহুল এবং সনিয়া গান্ধীর হস্তক্ষেপে সেটায় ধামাচাপা পড়ে গিয়েছিল। কিন্তু অবশেষে সেটাই হল। বুধবার গভীর রাতে এক চমকপ্রদ অভ্যুথানে মেঘালয়ের ১৭ জনের মধ্যে ১২ জন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। এর মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। এর ফলে এই পার্বত্য রাজ্যে এখন প্রধান বিরোধী দল হয়ে গেল ঘাসফুল শিবির।

সাংমা-সহ ওই ১২ জন বিধায়ক ইতিমধ্যেই মেঘালয়ের স্পিকার মেটবা লিংডোকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, মমতার দিল্লি সফর চলাকালীনই মেঘালয়ে এই চমকপ্রদ পটপরিবর্তন হয়ে গেল। দিল্লিতেই মমতার সঙ্গে দেখা করে তৃণমূলে নাম লিখিয়েছেন কংগ্রেসের কীর্তি আজাদ এবং রাহুল তানোয়ার। জেডিইউ-এর প্রাক্তন সাংসদ পবন বর্মাও এখন তৃণমূলে চলে এসেছেন।

গত কয়েক মাসে ত্রিপুরা এবং গোয়াতে নিজেদের প্রভাব বিস্তার করেছে তৃণমূল। আর এটা হয়েছে মূলত কংগ্রেস থেকে নেতাদের ভাঙিয়ে। এই দুই রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে ভালো কিছু করার আশাও দেখতে শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে তৃণমূলের প্রভাব বিস্তার যেহেতু হচ্ছে কংগ্রেসকে ভাঙিয়ে, তাই কংগ্রেসের সঙ্গে মমতার সম্পর্ক এখন কী রকম হয় সেটাই দেখার। সাধারণ দিল্লিতে এলে কংগ্রেসের সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে মমতা দেখা করেন। দু’জনের মধ্যে সম্পর্কও খুবই ভালো। কিন্তু এ বার দিল্লিতে চার দিন থাকলেও এখনও পর্যন্ত সেটা হয়নি। তাই জল্পনা ছড়িয়েছে আদৌ সেই সাক্ষাৎ হবে কি না।

এ দিকে, এই মাসের শেষেই মমতা মুম্বই সফরে যাবেন বলে জানিয়েছেন। সেখানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে তাঁর দেখা করার কথা।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

কলকাতার কোভিড পরিসংখ্যানে কিঞ্চিৎ অস্বস্তি, তবে সংক্রমণের হার কার্যত অপরিবর্তিত

বেসরকারিকরণের খবর ছড়াতেই শেয়ার বাজারে ঝড়! হতাশ করে দুই ব্যাঙ্ক জানাল, কিছুই জানে না

মাস্টারস্ট্রোক মমতার! বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে মোদী

ক্যানিংয়ে যুব তৃণমূল নেতা খুনে ব্যবহৃত অটো উদ্ধার

ক্ষমতায় এলেই কৃষক আন্দোলনে শহিদের পরিবারকে ২৫ লক্ষ টাকা, ঘোষণা অখিলেশ যাদবের

এসএসসি দফতরে বামেদের বিক্ষোভ ঘিরে অশান্তি, পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন