গোয়া বিধানসভা ভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম শীঘ্রই ঘোষণা করবে তৃণমূল, জানালেন ডেরেক ও’ব্রায়েন

0
ডেরেক ও'ব্রায়েন। ফাইল ছবি

প্রস্তুতি তুঙ্গে! এ বার গোয়াতেও তৃণমূলের ‘খেলা’। মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা শীঘ্রই!

পানাজি: আগামী বছরের গোয়া বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। শনিবার এই ঘোষণা করে দলের নেতা ডেরেক ও’ব্রায়েন বলেন, তৃণমূল শীঘ্রই রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবে।

সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেন, “আমরা এখানে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে গুরুতর প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছি”।

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দলের কোনো “হাই-কমান্ড সংস্কৃতি” নেই এবং তিনি উপকূলীয় রাজ্যের বিশ্বাসযোগ্য স্থানীয় নেতাদের বেছে নেবেন।

Shyamsundar

গত শুক্রবার গোয়ায় পৌঁছেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং লোকসভার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। সাত দিন এখানে থাকবেন তাঁরা। ফিরে গিয়ে গোয়ার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সবিস্তার রিপোর্ট জমা দেবেন দলের কাছে। তার পরেই গোয়ায় আসতে পারেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

শুক্রবার গোয়ায় আসার পর থেকে নাগরিক সমাজের প্রতিনিধিদের পাশাপাশি রাজনৈতিক নেতাদের সঙ্গে দেখা করছেন দুই তৃণমূল নেতা।

তিনি বলেন, রাজ্যের মানুষ এমন একটি দলকে খুঁজছে, যে বিজেপি-কে দমিয়ে রাখবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকে ভালো কিছু করতে পারেন, এমন একজন নেতা যদি থাকেন, তা হলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়ার তৃণমূলের প্রবেশে যে বিরোধীদের ভোট ভাগাভাগি হবে না, সে বিষয়টিও নিশ্চিত করেন ডেরেক।

উত্তর-পূর্বের রাজ্য ত্রিপুরার রাজনীতিতে দলীয় উপস্থিতি জানান দিতে বেশ কিছু দিন ধরে সেখানে যাতায়াত করছেন তৃণমূলের বিভিন্ন স্তরের নেতা। এ বার তাঁদের নজরে গোয়া। রাজনৈতিক মহলের মতে, ২০২৪-এর লোকসভা ভোটের আগে দেশের বিভিন্ন রাজ্যে নিজেদের সাংগঠনিক ক্ষমতা বাড়ানোর কৌশল নিয়ে এগোচ্ছে তৃণমূল।

এ দিকে নিজের রাজ্যের বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করতে পারে এমন খবরের মধ্যে, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্তের প্রতিক্রিয়া, “ওদের আসতে দিন”।

আরও পড়ুন: এ বার গোয়ায় তৃণমূলের ‘খেলা’? আপত্তি নেই মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্তের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন