Parliament of India

খবর অনলাইন ডেস্ক: ভার্চুয়াল মাধ্যমে সংসদীয় কমিটির বৈঠক চেয়ে রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নায়ডু এবং লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস। বর্তমান করোনা পরিস্থিতিতে জনসাধারণের স্বার্থে সংসদীয় কমিটির ভার্চুয়াল বৈঠকের আর্জি জানিয়েছে পশ্চিমবঙ্গের শাসক দল।

তবে এটাকে এ বিষয়ে তৃতীয় চিঠি হিসেবে দাবি করে তৃণমূল জানিয়েছে, এর আগে ২০২০ সালের জুলাই এবং আগস্ট মাসেও এই ইস্যুতে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু তখনও রাজ্যসভার চেয়ারম্যান ও লোকসভার অধ্যক্ষকে চিঠি দেওয়া হলেও কোনো লাভ হয়নি। যে কারণে ফের চিঠি দেওয়া হল।

Loading videos...

তৃণমূলের জাতীয় মুখপাত্র এবং দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, “গত দু’সপ্তাহ ধরে প্রতিদিন তিন লক্ষেরও মানুষ কোভিডে আক্রান্ত হচ্ছেন ভারতে। এই পরিস্থিতির উপর আলোকপাত করতে আমরা সংসদীয় কমিটির ভার্চুয়াল বৈঠক চাইছি। পাশাপাশি বিভাগীয় স্থায়ী কমিটি, পরামর্শদাতা কমিটি এবং সিলেক্ট কমিটির বৈঠকগুলিও ভার্চুয়াল মাধ্যমে করা যেতে পারে”।

একই সঙ্গে ডেরেক জানান, গত ২৭ আগস্ট রাজ্যসভার চেয়ারম্যানের তরফে একটি চিঠি পায় তৃণমূল। যেখানে বলা হয়েছিল, একটি সভায় সিদ্ধান্ত নেওয়া হয় সংসদীয় কমিটির ভার্চুয়াল সভার গোপনীয়তার বিষয়গুলি উভয় আইনসভার বিধি সংক্রান্ত কমিটিগুলির কাছে পাঠানো যেতে পারে।

কিন্তু তার পরে আর কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে কি না, জানা যায়নি। যে কারণে ফের চিঠি দিয়ে তৃণমূলের জাতীয় মুখপাত্র লিখেছেন, “দেশের সংকটজনক পরিস্থিতির কথা মাথায় রেখে এবং পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করেই দ্রুত সংসদীয় কমিটির বৈঠক ডাকা হোক”।

আরও পড়তে পারেন: ফের প্রধানমন্ত্রীকে চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের, কোভিডের ওষুধ ও চিকিৎসা সরঞ্জামে কর ছাড়ের দাবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.