টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিকে পদকজয়ীরা একসঙ্গে গাইলেন জাতীয় সংগীত, দেখুন ভিডিও

0

নয়াদিল্লি: ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবস উপলক্ষে একসঙ্গে জাতীয় সংগীত গাইলেন টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিকে পদকজয়ীরা। ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব স্পোর্টস ম্যানেজমেন্টের (IISM) উদ্যোগে অ্যাথলিটদের নিয়ে তৈরি করা হয়েছে এই ভিডিও। যা শেয়ার করা হয়েছে আইএসএম-এর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এর উদ্দেশ্য জাতীয় সংগীতের প্রতি সম্মান জানিয়ে সাধারণের মধ্যে খেলাধুলো সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

জাতীয় সংগীতটি গেয়েছেন নীরজ চোপড়া, রবিকুমার দাহিয়া, মীরাবাই চানু, পিআর শ্রীজেশ, লাভলিনা বরগোহাইঁ, সুমিত আন্তিল, মণীশ নারওয়াল, প্রমোদ ভগত, কৃষ্ণ নগর, ভাবনা পটেল, নিষাদ কুমার, যোগেশ কাথুনিয়া, দেবেন্দ্র ঝাঝারিয়া, প্রবীণ কুমার, সুহাস ইয়াথিরাজ, শরদ কুমার, হরবিন্দর সিংহরা। টোকিওতে অনুষ্ঠিত ওলিম্পিকে এঁরা সকলেই ভারতের নাম উজ্জ্বল করেছিলেন।

নিজের টুইটার অ্যাকাউন্টে জাতীয় সংগীতের এই ভিডিয়োটি শেয়ার করেছেন নীরজ। বলেছেন, এক জন সৈনিক হিসেবে যখন আপনি বিদেশের মাটিতে দেশের জাতীয় সংগীত শোনেন, তখন সেটা গর্বের বিষয়। এটা আমাদের সকলের জন্য গর্বের।

এখনও পর্যন্ত লক্ষাধিক মানুষ এই ভিডিয়োটি দেখেছেন। এর আগে ২০১৬ সালেও একটি ভিডিও তৈরি করেছিল আইআইএসএম। সেখানে সচিন তেন্ডুলকর, সুনীল গাওস্কর, সানিয়া মির্জা, মহেশ ভূপতি-সহ আরও অনেককেই দেখা গিয়েছিল। এ বারের ভিডিয়োয় আবৃত্তিকারের ভূমিকায় রয়েছেন অমিতাভ বচ্চন।

আরও পড়তে পারেন:

রাজ্যপাল-স্পিকার জোর তরজা বিধানসভায়, জগদীপ ধনখরের বক্তব্যে সায় শুভেন্দু অধিকারীর

দেদার প্রতিশ্রুতিতে ‘গুরুতর সমস্যা’! কেন্দ্র, নির্বাচন কমিশনকে নোটিশ সুপ্রিম কোর্টের

মহারাষ্ট্রে ভয়াবহ পথ দুর্ঘটনা, বিজেপি বিধায়কের ছেলে-সহ ৭ ডাক্তারি পড়ুয়ার মৃত্যু

গত এক সপ্তাহে পশ্চিমবঙ্গে সক্রিয় কোভিডরোগী কমেছে প্রায় ৬৬ হাজার, কলকাতায় কমেছে সাড়ে ২৭ হাজার

জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে দল থেকে বহিষ্কার করল বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন