beggars
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: একেক জনের প্রতিদিনের আয়ের পরিমাণ শুনে পেশা পাল্টানোর ইচ্ছে জাগতেই পারে কারো মনে। তবে সমাজের চোখে তাঁদের যে নামে বা যে বিশেষণেই ডাকা হোক না, নিজের পেশায় অবিচল থেকে এই পাঁচ জন কিন্তু মিডিয়ার দৌলতে আর টাকার ভারে হয়ে উঠেছে রীতি মতো সেলেব্রিটি।

১. লক্ষ্মী দাস

Laxmi Das

সঞ্চয়ের মূল্য কতটা, তা হাড়েহাড়ে বুঝেছেন কলকাতার এই বৃদ্ধা। তবে তাঁর ভিক্ষাবৃত্তির শুরু ১৯৬৪ সালে, যখন তাঁর বয়স মাত্র ১৬। সেই থেকে আয় করেছেন লক্ষ লক্ষ টাকা। যার বেশির ভাগটাই গিয়েছে ব্যাঙ্কে।

২. সরভাতিয়া দেবী

Sarvatia Devi

পটনা অশোক সিনেমার পাশে একটি অ্যাপার্টমেন্টে থাকেন সরভাতিয়া দেবী। তাঁর আয়ের পরিমাণ অনুমান করতে হলে তাকাতে পারেন বিমার প্রিমিয়ামে। বছরে তিনি বিমার প্রিমিয়াম হিসাবে দিয়ে থাকেন ৩৬ হাজার টাকা।

৩. সম্ভাজি কালে

Sambhaji Kale

মুম্বইয়ে নিজের পরিবারের সঙ্গেই থাকেন কালে। সোলাপুরে জমি কিনেছেন, ভিরারে কিনেছেন একটি ফ্ল্যাট এবং দুটি বাড়ি। এ সব সম্ভব হয়েছে শুধুমাত্র ভিক্ষাবৃত্তি করেই, স্বীকার করেছেন কালে ও তাঁর পরিবার।

৪. কৃষ্ণকুমার গিতে

Krishna Kumar Gite

মুম্বইয়ের চারনি রোডে দেখা যায় এই তরুণ ভিক্ষুককে। নাল্লাসোপারায় তাঁর নিজস্ব ফ্ল্যাট রয়েছে। আন্দাজ করে দেখুন তো দিনে কত টাকা পাওয়া যেতে পারে ভিক্ষাবৃত্তিতে? গিতে বলেছেন, তাঁর আয় দৈনিক ১,৫০০ টাকা।

৫. ভারত জৈন

Bharat Jain

মাত্র ৫০ বছর বয়স। ভিক্ষাবৃত্তিকেই পেশা হিসাবে বেছে নিয়ে বর্তমানে ভারতের টপ পজিশনে রয়েছেন ভারত জৈন। তার মাসিক আয় কমপক্ষে ৭৫ হাজার টাকা। মুম্বইয়ে ফ্যাট কিনেছেন ৭০ লক্ষ টাকায়।

  • বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here