২০১৬ সালে নামী সংস্থার থেকে সরলেন বেশ কয়েক জন নামজাদা ‘বস’।  কেউ ছাড়লেন। কেউ বা ছাড়তে বাধ্য হলেন। এদের মধ্যে রয়েছেন অর্ণব গোস্বামী, সাইরাস মিস্ত্রি ছাড়াও অনেকে।

এঁদের মধ্যে রয়েছেন সফট ব্যাঙ্কের প্রেসিডেন্ট ও চিফ অপারেশনাল অফিসার নিকেশ আরোরাও। চলতি বছরের জুন মাসে তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

 সাইরাস মিস্ত্রির। ২৪ অক্টোবর টাটা সন্‌স-এর চেয়ারম্যানের পদ থেকে মিস্ত্রিকে সরিয়ে দেওয়া হয়। তারপর ধীরে ধীরে সরানো হতে থাকে টাটা গোষ্ঠীর সব সংস্থা থেকেই। শেষ পর্যন্ত বাকি বেশ কয়েকটি সংস্থা থেকে নিজেই ইস্তফা দেন মিস্ত্রি। টাটা গোষ্ঠী ও সাইরাস মিস্ত্রির মধ্যে পারস্পরিক দোষারোপ চলছে এখনো। আগামী বেশ কিছুদিনও এই বিতর্ক চলবে। 

তালিকায় রয়েছেন সাংবাদিক অর্ণব গোস্বামী। তিনি ছিলেন সংবাদ সংস্থা ‘টাইমস নাউ’ এবং ‘ইটি নাউ’-এর এডিটর ইন চিফ। তিনি ইস্তফা দেন ৪ নভেম্বর। নতুন সংবাদ মাধ্যম নিয়ে খুব শিগগিরই ফিরবেন অর্ণব। নতুন সংস্থার নাম হতে চলেছে ‘রিপাবলিক’। 

রয়েছেন চিত্রা রামকৃষ্ণাও। তিনি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রথম মহিলা ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এক্সিকিউটিভ অফিসার ছিলেন। এই বছর ডিসেম্বরে তিনি পদ থেকে ইস্তফা দেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here