schoolvan after accident

ওয়েবডেস্ক: অরক্ষিত লেভেল ক্রসিং-এ ট্রেন ও ভ্যানের ধাক্কায় মৃত্যু হল ১৩ জনের। এরা সবাই স্কুলপড়ুয়া। দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে, উত্তরপ্রদেশের কুশীনগর জেলায়। দুর্ঘটনায় ৮ স্কুলপড়ুয়া জখম হয়েছে।

উত্তর রেলের মুখপাত্র বেদ প্রকাশ জানান, কুশীনগরের বেপূর্ব এলাকায় একটি অরক্ষিত লেভেল ক্রসিং-এ কাপ্তানগঞ্জ প্যাসেঞ্জারের সঙ্গে একটি ভ্যানের ধাক্কা লাগে। ওই ভ্যানে বেশ কিছু স্কুলছাত্র-সহ অন্তত ২৫ জন যাত্রী ছিলেন। স্কুলছাত্রদের বেশির ভাগেরই বয়স ১০-এর নীচে। এরা ডিভাইন পাবলিক স্কুলের ছাত্র।

পুলিশ অফিসার ও পি সিংহ জানান, দুর্ঘটনায় বাসের ড্রাইভারেরও মৃত্যু হয়েছে।

দিল্লিতে এক মুখপাত্র জানান, “ওই অরক্ষিত লেভেল ক্রসিং-এ গেট মিত্র মোতায়েন করা আছে। দুর্ঘটনা ঠেকাতে তিনি আপ্রাণ চেষ্টা করেছিলেন। কিন্তু দুর্ঘটনা এড়ানো যায়নি। বেনারস ডিভিশনের দুধি স্টেশনের কাছে ৪৫ নম্বর গেটে দুর্ঘটনা ঘটে।” গোরখপুর থেকে একটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

দুর্ঘটনায় শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করেছেন। দুর্ঘটনা নিয়ে তদন্ত করার জন্য গোরখপুরের কমিশনারকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রেলমন্ত্রী পীযূষ গয়ালও মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, রেলের সিনিয়ার অফিসারেরা দুর্ঘটনা নিয়ে তদন্ত করবেন।

এই নিয়ে এই এপ্রিলেই স্কুলপড়ুয়াদের বিয়ে দ্বিতীয় বড়ো দুর্ঘটনা ঘটল। গত ৯ এপ্রিল হিমাচল প্রদেশের নুরপুরের কাছে ২০০ ফুট গভীর গিরিখাতে বাস পড়ে ৩০ জন মারা যান। এঁদের মধ্যে ২৩ জন ছিল স্কুলপড়ুয়া।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here