transgender

ওয়েবডেস্ক: এই প্রথমবার কুম্ভমেলায় হাজির হচ্ছে রূপান্তরকামীদের সংগঠন। এ নিয়ে বেশ কয়েক দিন ধরেই তীব্র বিতর্কের পর শেষমেশ জানা গিয়েছে কিন্নর আখড়া অংশ নিচ্ছে প্রয়াগরাজের কুম্ভমেলায়।

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কুম্ভমেলা। যা চলবে ৪ মার্চ পর্যন্ত।  সংগঠনের পক্ষে লক্ষ্মীনারায়ণ ত্রিপাঠী জানিয়েছেন, “এই মেলায় আমাদের অংশগ্রহণের অর্থ সমাজের মূলস্রোত আমাদের গ্রহণ করল। সৃষ্টিকর্তা আমাদের সৃষ্টি করেছেন, এক দিন আমাদের প্রত্যেকেরই শেষ আছে। সব শেষে আমরা তাঁর মধ্যেই বিলীন হব। মেলায় আমাদের দরজা সবার জন্যই খোলা থাকবে”।

পাশাপাশি তিনি জানিয়েছেন, “আমাদের যুদ্ধ জারি থাকবে। এ ভাবেই আমরা সংস্কৃতি, ধর্ম, শিল্পকলার হাত ধরে সমাজের মূলস্রোতে আসতে পারি। এগুলোই আমাদের কাছে জরুরি মাধ্যম। জাতি, ধর্ম নির্বিশেষে সকলকে নিঃস্বার্থভাবে ভালবাসে বিলিয়ে দেওয়াটাই আমাদের উদ্দেশ্য। আশা করব সমাজও আমাদের একইভাবে আপন করে নেবে”।

কিন্নর আখড়ার সম্পাদক পবিত্র জানিয়েছেন, “কুম্ভমেলায় অংশ নেওয়ার জন্য আমরা দু’বছর ধরে চেষ্টা চালিয়ে আসছি। অবশেষে আমরা লক্ষ্যে পৌঁছাতে পেরেছি। সাধারণ মানুষ থেকে শুরু করে সাধুসন্তরাও আমাদের সমর্থন করেছেন। তাঁদের সবার চোখেই আমরা সম্মান এবং গ্রহণযোগ্যতার প্রতিফলন দেখেছি”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here