আতঙ্কে রাস্তায়। রোহতকে।

খবর অনলাইন ডেস্ক: শুক্রবার রাতে দিল্লি-সহ পুরো ‘ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়নে’ (Delhi and NCR) ভূকম্পন (earthquake) অনুভূত হয়। কোনো জীবনহানি বা সম্পত্তি ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভূকম্পনের উৎসকেন্দ্র হরিয়ানার রোহতক (Rohtak)। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি থেকে জানানো হয়েছে, ভূপৃষ্ঠের পাঁচ কিমি গভীরে এই কম্পন সৃষ্টি। রাত ৯.০৮ মিনিটে ৪,৬ মাত্রার কম্পন অনুভূত হয়।

এক ঘণ্টার মধ্যে আরও একটি কম্পনের সৃষ্টি হয়। তবে তা ছিল মৃদু। রাত ১০টায় একই জায়গায় সৃষ্ট ওই কম্পনের মাত্রা রিখটার স্কেলে ছিল ২.৯। রোহতক দিল্লি থেকে ৬০ কিমি দূরে।  

সাধারণত রিখটার স্কেলে ভূকম্পনের মাত্রা ৫-এর কম হলে জীবনহানি বা সম্পত্তির ক্ষয়ক্ষতি হয় না। লকডাউনের সময়ে এই ভূমিকম্পে লোকের মধ্যে দিশাহারা ভাব ফুটে ওঠে। তাঁরা কী করবেন ভেবে পাননি। অনেকেই বাড়ি থেকে বেরিয়ে পড়েন। আবার অনেকেই বাড়িতে থেকে যান।

এই নিয়ে দিল্লিতে চলতি মে মাসে তিন বার এবং গত দু’ মাসে পাঁচ বার কম্পন অনুভূত হল।

ভূমিকম্পের পরেই নেটিজেনরা টুইটার, ফেসবুকে নানা রকম মন্তব্য করতে শুরু করেন। এই সব মন্তব্যের মোদ্দা বক্তব্য হল প্রবাদের সেই ধ্বংসের দিন কি এগিয়ে এল ভারতের কাছে? কোভিড ১৯ অতিমারি, পঙ্গপালের হানা, ঘূর্ণিঝড় উম্পুনের আছড়ে পড়া, আর এ বার ভূমিকম্প – আর কী বাকি রইল?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন