Swami Vivekananda

ওয়েবডেস্ক: স্বামী বিবেকানন্দের ১৫৬তম জন্মদিন দেশ-বিদেশে পালিত হচ্ছে শ্রদ্ধার সঙ্গেই। ১৯৮৫ সাল থেকে এই বিশেষ দিনটি পালিত হয় জাতীয় যুব দিবস হিসাবে। বিশ্বব্যাপী তাঁর মতাদর্শে আপ্লুত বিশিষ্ট নাগরিকরা তাঁকে শ্রদ্ধা জানাতে বেছে নিয়েছেন মাইক্রো ব্লগিং সাইট টুইটারকে।

প্রাক্তন ক্রিকেটার ভি ভি এস লক্ষ্ণণ টুইটারে লিখেছেন, নিজের প্রতি বিশ্বাস এবং ঈশ্বরের প্রতি বিশ্বাসের মধ্যেই লুকিয়ে রয়েছে মহানুভবতা। লক্ষ্মণ মনে করেন, বিবেকানন্দের রেখে যাওয়া শিক্ষা সর্বদাই প্রত্যেককে উৎসাহিত করবে।

অলিম্পিকে পদকজয়ী কুস্তিগির সুশীল কুমার স্বামীজিকে অভিহিত করেছেন মহান এক উৎসাহদাতা ব্যক্তিত্ব হিসাবে। তিনি মনে করেন, অসংখ্য মানুষের কাছে স্বামীজি আদর্শ এবং অনুপ্রেরণার উৎসস্বরূপ। যুবসমাজকে তাঁর ব্যক্তিত্ব চির দিন অনুপ্রাণিত করবে।

জনপ্রিয় বালু-শিল্পী সুদর্শন পট্টনায়েক তো আস্ত একটা অবয়ব তৈরি করে ফেলেছেন স্বামীজির। সেই প্রতিমূর্তি তাঁর হাতের ছোঁয়ায় হয়ে উঠেছে জীবন্ত। তিনি টুইটারে ওই ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমার বালু-শিল্পের মাধ্যামেই স্বামীজির বার্তা পাঠালাম।’

আর এক ভারতীয় প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ টুইটারে লিখেছেন, স্বামীজিক জীবনাদর্শ যুগ যুগ ধরে যুব সমাজকে উদ্বুদ্ধ করে যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here