জোট ছাড়াই সব আসনে লড়বে তৃণমূল, গোয়া যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
লুইজিনহো ফালেইরো। ফাইল ছবি

পানাজি: বুধবার সদলবলে তৃণমূলে যোগ দিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। পর দিনই গোয়া নিয়ে নিজের নতুন দলের পরিকল্পনার কথা জানালেন প্রাক্তন কংগ্রেস নেতা।

বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে লুইজিনহো বলেন, “২০২২-এর গোয়া বিধানসভা ভোটে প্রত্যেকটা আসনেই প্রার্থী দেবে তৃণমূল। কোনো জোট ছাড়াই ৪০টি আসনে প্রার্থী দেওয়া হবে। আমরা একাই লড়ব”।

গতকাল আরও ন’জন নেতা এবং বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে নিয়ে শিবির বদল করেন লুইজিনহো। এ দিন তিনি জানান, “চলমান ‘পিতৃপক্ষ’ শেষ হলেই গোয়ায় আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই নতুন পরিকল্পনা নির্ধারিত হবে”।

সাংসদ ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং বিধায়ক মনোজ তিওয়ারি-সহ অন্যান্য তৃণমূল নেতৃত্বের উপস্থিতিতে পানাজিতে সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখেন লুইজিনহো।

ফেব্রুয়ারিতে নির্বাচন হওয়ার কথা গোয়ায়। তিনি আরও বলেন, “হাতে সময় খুবই কম। তবুও তৃণমূলের পক্ষে গোয়ার আসন্ন নির্বাচনে জয়লাভ করা সম্ভব। বিজেপির উপর ক্ষুব্ধ গোয়ার মানুষ। এখানেও মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো এক নেত্রীর প্রয়োজন রয়েছে, এক মাত্র তিনিই বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারেন”।

তিনি বলেন, তৃণমূলের নির্বাচনী পরামর্শদাতা সংস্থা আই-প্যাক গোয়ায় একটা সমীক্ষা চালাচ্ছে। তার ফলাফল মিলে যাবে আগামী ১০-১৫ দিনের মধ্যেই। সেই ফলাফল বিশ্লেষণ করার পরই বিস্তারিত রোডম্য়াপ তৈরি করা হবে।

উল্লেখ্য, গত ২০১৭ সালের বিধানসভা ভোটে ১৭টিতে আসেন জিতেছিল কংগ্রেস, বিজেপি ১৩। কিন্তু তার পরেই সবাইকে অবাক করে দিয়ে আঞ্চলিক দলগুলোকে সঙ্গে নিয়ে সরকার গঠন করে বিজেপি।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

ফের করোনা বিধিনিষেধের মেয়াদ বাড়াল রাজ্য, পুজোর সময় কিছুটা ছাড়

টানা বৃষ্টিতে ৩০০ বছরের প্রাচীন জমিদার বাড়ি ভেঙে পড়ল জয়নগরে

‘৫০ হাজারের বেশি ভোটে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়’, বিস্ফোরক মন্তব্য জয় বন্দ্যোপাধ্যায়ের

উত্তর ভারত থেকে বর্ষার বিদায়যাত্রা শুরু ৬ অক্টোবর, অত্যন্ত দ্রুতগতিতে বাকি পথ অতিক্রম করার আশা

বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

এত বছর বাদে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বোমা বিস্ফোরণ, মণিপুরে হত ২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন