Rahul Gandhi Congress

কলকাতা: এখন মূল লক্ষ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গদি থেকে সরানো। তার জন্য কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিতে কোনো অসুবিধা নেই তাদের। এমনই খবর পাওয়া গেল তৃণমূল সূত্রে। এর ফলে রাহুল গান্ধীর ব্যাপারে নিজেদের অবস্থান থেকে সরে আসারই ইঙ্গিত দিল তৃণমূল।

বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবেন, সেই নিয়ে কোনো সিদ্ধান্তই নেওয়া হয়নি। এমনকি এই ব্যাপারটিকে খুব একটা গুরুত্বও দিতে চাইছেন না বিরোধী নেতানেত্রীরা। তাদের এখন একমাত্র লক্ষ্য ক্ষমতা থেকে বিজেপিকে সরানো। ঠিক হয়েছে, নির্বাচনের ফলাফলের ওপরে ভিত্তি করে তবেই প্রধানমন্ত্রীর ব্যাপারে চিন্তাভাবনা করা হবে।

আরও পড়ুন সাংবাদিক সম্মেলন ডেকে মূর্তি ভাঙার অভিযোগ খণ্ডন করলেন বিজেপি সভাপতি

তবে রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসেবে মানতে কিছুটা আপত্তি ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাহুলকে ‘বাচ্চা ছেলে’ বলেও কটাক্ষ করেছিলেন তিনি। মমতার সঙ্গে সনিয়া গান্ধীর সম্পর্ক যতটা ভালো, রাহুলের সঙ্গে ততটা ভালো নয় বলেই ধারণা বিশেষজ্ঞ মহলের। তাই এত দিন পর্যন্ত রাহুল নিয়ে বিশেষ কিছু উচ্চবাচ্য করেননি তিনি। কিন্তু নির্বাচনের ফলাফলের দিন যত এগিয়ে আসছে, তত উৎকণ্ঠা বাড়ছে বিরোধী শিবিরে।

উল্লেখ্য, মঙ্গলবার ডিএমকে নেতা এমকে স্তালিন জানিয়েছিলেন, পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে রাহুল গান্ধীকেই সমর্থন করবেন তাঁরা। এই প্রসঙ্গে তৃণমূলের সেই সূত্র বলেন, “স্তালিন যদি এমন কথা বলেন, কোনো ব্যাপার নয়। এখন আমাদের কাছে গুরুত্বপূর্ণ মোদীকে সরানো।”  

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here