অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পদযাত্রার অনুমতি না দিলেও পথসভার অনুমতি দিল আগরতলা প্রশাসন

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

আগরতলা: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পদযাত্রার অনুমতি না দিলেও ত্রিপুরায় পথসভার অনুমতি দেওয়া হয়েছে। সোমবার সকালে তৃণমূলের তরফে রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ ত্রিপুরা সরকারের দেওয়া একটি প্রশাসনিক চিঠি টুইট করেছেন।

দেখা যাচ্ছে, ওই চিঠিতে বলা হয়েছে যে রাজ্যে আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতির জন্য পদযাত্রার অনুমতি না দেওয়া হলেও তৃণমূল পথসভা করতে পারে। চিঠিটি রবিবারের। তাতে এ কথাও বলা বলা হয়েছে যে, পথসভা কোথায় হবে তা জানিয়ে এবং যথাবিধি অনুমতি চেয়ে রবিবার রাতেই অনুমতি নিতে হবে তৃণমূলকে।

এ দিকে, সোমবার সকালে ত্রিপুরা রওনা হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগরতলায় তৃণমূলের প্রচার নিয়ে রাজনৈতিক জটিলতার মধ্যেই সোমবার সকালের ত্রিপুরার বিমান ধরেন তিনি। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ সকালেই জানিয়েছিলেন পদযাত্রার অনুমতি না পেলও অভিষেক ত্রিপুরা যাবেন।

আইন শৃঙ্খলার কারণ দেখিয়েই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ত্রিপুরায় পদযাত্রার অনুমতি দেওয়া হয়নি বলে সোমবার সকালে জানিয়েছিলেন কুণাল। সেই সঙ্গে বলেছিলেন, পদযাত্রার অনুমতি না পেলেও ত্রিপুরায় পথসভার চেষ্টা করছে তৃণমূল।

সোমবার সকালে টুইটে কুণাল লিখেছিলেন, “অভিষেকের পদযাত্রার অনুমতি বাতিল হল। আইনশৃঙ্খলার কারণে! রাজ্য স্বীকার করছে এখানে এত খারাপ অবস্থা যে ভোট প্রচারও অসম্ভব। বাংলায় কিন্তু সবাই গিয়ে প্রচার করেছেন। ত্রিপুরার মুখ্যমন্ত্রীও গিয়েছেন। এখানে অবস্থা খুব খারাপ। গুন্ডারা ঘুরছে।”

উল্লেখ্য, রবিবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির পর ত্রিপুরার রাজনীতির উত্তাপ বেড়ে কয়েকগুণ। পরিস্থিতি আঁচ করে রবিবার রাতেই ত্রিপুরার উদ্দেশে রওনা হওয়ার কথা ভেবেছিলেন অভিষেক। কিন্তু রাতে কোভিড বিধির কারণ দেখিয়ে ত্রিপুরা সরকার জানিয়ে দেয় ত্রিপুরায় এলেও মিছিল করতে পারবেন না তিনি। সে কারণে সোমবার আগরতলা আসার সিদ্ধান্ত নেন তিনি।

আরও পড়তে পারেন

৫৩৮ দিনে সর্বনিম্ন কোভিড সংক্রমণ ভারতে, আরও কমল সক্রিয় রোগী

ক্যানিংয়ের পর এ বার রাজগঞ্জে তৃণমূল নেতা গুলিবিদ্ধ, অবস্থা গুরুতর

২৯ নভেম্বর ‘সংসদ চলো’ অভিযানের ডাক দিল কৃষক সংগঠনগুলি

অপরাধ দৃশ্যের ভিডিও, ছবি তোলার মোবাইল অ্যাপ বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করাতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

ত্রিপুরায় গ্রেফতার সায়নী ঘোষ, সোমবার দিল্লিতে ধরনায় বসছেন তৃণমূল সাংসদরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন