ত্রিপুরায় মুখ্যমন্ত্রী বদল হতেই বিজেপিতে অসন্তোষ, চেয়ার ভেঙে হাতাহাতিতে জড়ালেন স্বরাষ্ট্রমন্ত্রী, দেখুন ভিডিয়োয়

0

আগরতলা: শনিবার হঠাত্‍ ইস্তফা দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এ দিনই ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে ডা. মানিক সাহার নাম ঘোষণা হতেই উত্তেজনা। বিজেপি-র কার্যালয়ে চেয়ার আছড়ে ফেলে, কেঁদে ভাসালেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রামপ্রসাদ পাল। সূত্রের খবর, হাতাহাতিতেও জড়ান মন্ত্রী ও বিধায়কদের কয়েক জন।

ঘটনায় প্রকাশ, বিপ্লব দেব যখন মানিক সাহাকে উত্তরীয় পরান সেই সময়েই বাঁধে হইহট্টগোল। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের ভূমিকায় অসন্তুষ্ট মন্ত্রী রামপ্রসাদ। একটি ভিডিয়োতে দেখা যায়, চেয়ার ভাঙছেন মন্ত্রী। অন্যরা তাঁকে থামানোর চেষ্টা করছেন। এরই মধ্যে মন্ত্রী চিৎকার করে বলেন, “আপনারা দলটাকে শেষ করে দিচ্ছেন”।

নাম ঘোষণা হতেই বিল্পবের সঙ্গে রাজভবনের উদ্দেশে রওনা দেন মানিক। এরই মধ্যে বাঁধে ধন্ধুমার কাণ্ড। ভিডিয়োয় দেখা যায়, রাগে ফেটে চেয়ার ভাঙছেন রামপ্রসাদ। তাঁকে শান্ত করছেন কয়েক জন। কান্নায় ভেঙে পড়তেও দেখা যায় তাঁকে। সঙ্গে চলছে চিৎকার। সূত্রের খবর, এ ভাবেই জল গড়ায় হাতাহাতিতে। জড়িয়ে পড়েন ত্রিপুরার মন্ত্রী ও কয়েকজন বিধায়ক। নিরাপত্তারক্ষীরা দু’পক্ষকে সরিয়ে দেয়।

বিজেপি-র আরেক বিধায়ক পরিমল দেববর্মার অভিযোগ, “এখানে বিধায়কদের সভা ডাকা হয়েছিল। বিধায়কদের কোনো সমর্থন ছাড়াই ঘোষণা করা হয়েছে। নতুন মুখ্যমন্ত্রী করার ব্যাপারে কারও মতামতের তোয়াক্কা করেননি নেতৃত্ব। বিধায়কদের ডাকার পরেও কারও মতামত না নিয়ে যদি এ ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়, তা হলে আমিও রামপ্রসাদ পালের সঙ্গে একমত”।

রাজনৈতিক মহলের একাংশের মতে, হতে পারে বিপ্লব সরলে মুখ্যমন্ত্রী হওয়ার আশা করেছিলেন রামপ্রসাদ। কিন্তু মানিকের নাম ঘোষণা করেন নেতৃত্ব। তাতেই হয়তো ভেঙে যায় তাঁর ধৈর্যের বাঁধ!

আরও পড়তে পারেন: 

বিপ্লব দেবকে সরিয়ে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি, এলেন মানিক সাহা

হঠাৎ ইস্তফা বিপ্লব দেবের, ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী কে?

আচমকা ইস্তফা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

ছাত্রীর পা ছুঁতে বাধ্য করা হল কলেজের অধ্যক্ষাকে, ‘গুন্ডাগিরি’তে অভিযুক্ত এবিভিপি নেতা

ভয়ংকর পরিস্থিতিতে লড়াই আরও তীব্র করতে হবে, বার্তা বুদ্ধদেব ভট্টাচার্যের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন