ইস্তফা দিলেন ত্রিপুরা বিধানসভার স্পিকার, তৃণমূল-যোগের জল্পনা

0

আগরতলা: বৃহস্পতিবার পদত্যাগ করেছেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রেবতীমোহন দাস। পরিস্থিতি সামাল দিতে তাঁকে দলের রাজ্য সহ-সভাপতিপদে বসিয়ে দিল বিজেপি। তবে বর্তমান রাজনৈতিক আবহে তাঁর তৃণমূল-যোগ নিয়ে জল্পনা তুঙ্গে।

২০২৩-এ বিধানসভা ভোট ত্রিপুরায়। তার আগে রাজ্যে ক্রমাগত শক্তি বৃদ্ধি করছে তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক মহলের ধারণা, তাতেই চাপে পড়েছে বিজেপি।

সম্প্রতি ত্রিপুরা বিধানসভার প্রাক্তন স্পিকার জিতেন সরকার সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। এর পরই রেবতীর ইস্তফায় নতুন করে সরগরম রাজ্য-রাজনীতি।

একাংশের ধারণা, রেবতীমোহন দাস তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু-সহ কয়েকজন তৃণমূল নেতা ত্রিপুরায় রয়েছেন। তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বহু বিজেপি, কংগ্রেস ও সিপিএম নেতা-কর্মী। অনেকেই আবার সরাসরি তৃণমূলে যোগও দিচ্ছেন। গত আগস্টে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা। তাঁর পরেই ইস্তফা দিয়েছেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষকান্তি বিশ্বাস ।

তবে বৃহস্পতিবার আচমকাই ডেপুটি স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়ে রেবতী জানান, ব্যক্তিগত কারণেই তিনি ইস্তফা দিচ্ছেন। যদিও মন্ত্রীসভা সম্প্রসারণের দু’দিন বাদেই তাঁর এই ইস্তফা আরেকটি জল্পনার জন্ম দিয়েছে। শোনা যাচ্ছে, প্রতাপগড় বিধানসভা কেন্দ্রের বিধায়ক রেবতী মন্ত্রীত্ব আশা করেছিলেন। কিন্তু সেই আশা পূরণ না হওয়ায় অভিমানে স্পিকারপদ ছাড়লেন।

এ দিকে ইস্তফার কয়েকঘণ্টার মধ্যেই তাঁকে দলের বড়ো পদে বসিয়েছে বিজেপি। স্বাভাবিক ভাবেই, তিনি এখন বিজেপিতেই থাকছেন, না কি রাজ্য-রাজনীতির হাওয়া বুঝে শিবির বদলাবেন, সেটাই এখন দেখার!

খবর অনলাইন-এ আজকের আরও কিছু গুরুত্বপূর্ণ খবর পড়ুন এখানে:

এ বার ৬০ শতাংশ নম্বরেই মিলবে বিবেকানন্দ স্কলারশিপ, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

দু’-একজন চেয়ারের লোভে তৃণমূলে চলে যেতে পারেন! ইঙ্গিত বিজেপি সাংসদ রাজু বিস্তার

কয়লা পাচারকাণ্ডে এ বার রাজ্যের মন্ত্রীকে তলব করল ইডি

আচমকা অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি মুকুল রায়

রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা সাংবাদিক চন্দন মিত্র প্রয়াত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন