ত্রিপুরা সিপিএমে সংকট আরও চওড়া! বিক্ষুব্ধ ১৪ এডিসি সদস্যকে সমর্থন বিজেপির

0
সংগৃহীত প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: ত্রিপুরা উপজাতি অঞ্চল স্বায়ত্তশাসিত জেলা পরিষদ বা টিটিএএডিসি-র ১৪ জন সিপিএম সদস্য সোমবার প্রধান কার্যনির্বাহী সদস্য রাধাচরণ দেববর্মার বিরুদ্ধে অনাস্থা ভোটের পদক্ষেপ চেয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন। রাধাচরণও সিপিএম সদস্য। বিক্ষুব্ধ ওই ১৪ জন সিপিএম সদস্যকে সমর্থন জানিয়েছেন টিটিএএডিসির একমাত্র বিজেপি সদস্য। এর পরই অনাস্থা প্রস্তাব নিয়ে ১৫ জন এডিসি রাজ্যপাল রমেশ বৈস সঙ্গে দেখা করেন।

বিক্ষুব্ধদের অভিযোগ, কাউন্সিল মানুষের চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। যে কারণে তাঁরা কাউন্সিলে থাকার প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করেন না।

স্বাক্ষরিত চিঠিতে ১৫ এডিসি সদস্য লিখেছেন, “উপ-বিধি অনুসারে অনাস্থার ভোটে টিটিএএডিসির বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যদের অপসারণের জন্য দয়া করে জেলা পরিষদ, টিটিএএডসির একটি সভা আহবান করা যেতে পারে। টিটিএএডিসির বিধি ১৯৮৫ অনুযায়ী ১৫৯ নম্বর বিধির উপবিধি (১) (সংবিধান, নির্বাচন এবং ব্যবসায়ের পরিচালনা)-এর অধীনে” এই সভা আহ্বান করা যেতে পারে বলে তাঁরা দাবি করেছেন।

ওই চিঠিতেই বলা হয়েছে, টিটিএএডিসি এলাকার অন্তর্ভুক্ত এলাকায় বর্তমান কার্যনির্বাহী কমিটি সাধারণ মানুষের ন্যূনতম চাহিদা পূরণ করতে পারেনি। ওই চিঠির প্রতিলিপি পাঠানো হয় রাজ্যপাল রমেশ বৈস এবং টিটিএএডিসির চেয়ারম্যান রঞ্জিত দেববর্মাকে।

সিপিএম নেতা রাখাল মজুমদার একটি সাংবাদিক বৈঠকে দাবি করেন, রাজ্যের বিজেপি-আইপিএফটি সরকার এডিসির প্রশাসনিক কাঠামোকে ভেঙে দিতে চায়। যে কারণে তারা সদস্যদের এ ধরনের চক্রান্তে শামিল করার চেষ্টা করছে।

[ আরও পড়ুন: আইএনএক্স মিডিয়া মামলায় জামিন মিলল পি চিদাম্বরমের ]

প্রসঙ্গত, ১৪ জন সিপিএম সদস্যের অনাস্থাপত্রে সমর্থন জানান টিটিএএডিসি-র একমাত্র বিজেপির এডিসি জয়কিশোর জমাতিয়া। অনাস্থা নিয়ে আসা হলে তিনিও নিজের ভোটটি অনাস্থার পক্ষে দেবেন বলে জানান জয়কিশোর।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন