নয়া ট্রাফিক আইনের গেরো, ৮৫ হাজার টাকার জরিমানা ট্রাক চালকের

0

ওয়েবডেস্ক: নয়া ট্রাফিকের আইনের গেরোয় পড়ে ৮৫ হাজার টাকার জরিমানা ধার্য হল এক ট্রাকমালিকের। যদিও আলাপআলোচনার পর ৭০ হাজার টাকা দিয়ে নিস্তার পেয়েছেন ওই ব্যক্তি। এই ঘটনা ওড়িশার সম্বলপুরের। খবর ছড়িয়ে পড়তেই তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পরিসংখ্যান বলছে, নয়া আইন চালু হওয়ার পর এ যাবৎ দেশে যত জরিমানা হয়েছে তার মধ্যে ওড়িশার সম্বলপুরের এই ট্রাকমালিক অশোক যাদবের জরিমানার পরিমাণ সব চেয়ে বেশি।

আরও পড়ুন ৯০টা কুকুর খুন! তীব্র চাঞ্চল্য

সম্বলপুরের রিজিওন্যাল ট্রান্সপোর্ট অফিসার ললিতমোহন বেহেরা জানিয়েছেন, একাধিক নিয়ম ভেঙেছেন ওই ট্রাকচালক। লাইন্সেসহীন থাকা লোককে ট্রাক চালাতে দেওয়ার জন্য পাঁচ হাজার টাকা জরিমানা হয়েছে, আরও পাঁচ হাজার টাকা জরিমানা হয়েছে নিজের কাছেও লাইসেন্স না থাকার জন্য। ১৮ টনের বেশি জিনিস ট্রাকে চাপানোর জন্য ৫৬ হাজার টাকা জরিমানা। সেই সঙ্গে কুড়ি হাজার টাকা জরিমানা হয়েছে হয়েছে ট্রাকের মালপত্রের উচ্চতা বেশি হওয়ার জন্য। এ ছাড়াও ৫০০ টাকা জরিমানা হয়েছে অশোকের।

যদিও বিস্তর আলাপআলোচনার পর ৭০ হাজার টাকা দিয়ে নিস্তার পেয়েছেন অশোক। জানা গিয়েছে, একটি বুলডোজার লোড করা ছিল ওই ট্রাকে। এটাই প্রথম নয়, কিছু দিন আগে এই ওড়িশাতেই ট্রাফিক নিয়ম ভাঙার জন্য ৪৭ হাজার ৫০০ টাকা জরিমানা দিতে হয়েছিল এক অটোচালককে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন