ট্র্যাফিক আইন ভাঙার জন্য গচ্চা গেল প্রায় দেড় লক্ষ টাকা!

0

ওয়েবডেস্ক: নতুন ট্র্যাফিক আইন চালু হওয়ার পর মোটা অঙ্কের জরিমানা হামেশাই লেগে রয়েছে। কিন্তু সব কিছুকে ছাপিয়ে গেল দিল্লির একটি ঘটনা। এই ঘটনায় জরিমানার অঙ্ক জানলে আঁতকে উঠবেন। ট্রাকে অতিরিক্ত মাল বহনের অপরাধে প্রায় দেড় লক্ষ টাকা জরিমানা দিতে হল এক ট্রাকমালিককে।

অতিরিক্ত মাল বহনের অপরাধে রাজস্থানি ট্রাকমালিক ভগবান রামকে ১ লক্ষ ৪১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। তাঁর চালানের ছবি এখন নেটদুনিয়ায় ভাইরাল। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, গত ৫ সেপ্টেম্বর রামকে জরিমানা করা হয়েছিল। ৯ সেপ্টেম্বর জরিমানার টাকাটি দিয়ে নিস্তার পেয়েছেন তিনি।

নতুন নিয়ম অনুযায়ী, গাড়ি চালানোর সময় মোবাইল কানে কথা বলা, ট্রাফিক সিগন্যাল না মানা, ভুল পথে গাড়ি চালানোর মতো বেশ কিছু নিয়ম ভঙ্গের ক্ষেত্রে মোটা অঙ্কের জরিমানা করা হচ্ছে। অনেক ক্ষেত্রেই মোটা অঙ্কের জরিমানার ফলে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভেরও সৃষ্টি হচ্ছে। যদিও কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি জানিয়ে দিয়েছেন, ট্র্যাফিক আইন ভাঙলে কাউকে বেয়াত করা হবে না।

আরও পড়ুন ১৬ হাজার টাকা জরিমানা, প্রতিবাদে অকল্পনীয় একটি কাজ করলেন আইন ভঙ্গকারী!

উল্লেখ্য, কিছু দিন আগেই সম্বলপুরের এক ট্রাকমালিকের থেকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। শেষে ৭১ হাজার টাকা দিয়ে নিস্তার পান তিনি। ওই ঘটনাটি যথেষ্ট হইচইয়ের সৃষ্টি করে। তবে সব কিছুকে ছাপিয়ে গেল রাজস্থানের এই ঘটনাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here