কর্নাটকের আস্থাভোট নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা সিদ্দারামাইয়ার

0

বেঙ্গালুরু: আগামী বৃহস্পতিবার কর্নাটক বিধানসভায় আস্থাভোট। সোমবার এই ঘোষণা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে কংগ্রেস এবং জেডিএসের মধ্যে সমন্বয়ক সিদ্দারামাইয়া। এ দিন স্পিকার রমেশ কুমার এবং সিদ্দারামাইয়ার মধ্যে বৈঠকের পর আস্থাভোটের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

কর্নাটকের নাটকের মধ্যেই এ দিন বিধানসভার অধিবেশন শুরু হয়। শুরু থেকেই হাঙ্গামা করতে থাকেন বিজেপির বিধায়করা। বর্তমান জোট সরকার ক্ষমতায় থাকার সমস্ত নৈতিকতা হারিয়েছে বলে দাবি করে বিজেপি। আস্থাভোট না হওয়া পর্যন্ত তাঁরা অধিবেশন বয়কট করবেন বলেও জানিয়ে দেন। এর পরেই বৃহস্পতিবার পর্যন্ত অধিবেশন মুলতুবি করে দেন রমেশ কুমার। ওই দিন সকাল ১১টায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে বর্তমান সরকারকে।

আরও পড়ুন বৃষ্টি কমেছে উত্তরবঙ্গে, অবশেষে স্বস্তি!

উল্লেখ্য, কর্নাটকে একের পর এক কংগ্রেস এবং জেডিএস বিধায়কের ইস্তফার জেরে টলমল সরকার। বিদ্রোহী বিধায়কদের ইস্তফা গ্রহণ করার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেননি স্পিকার। তবে মঙ্গলবার সেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে স্পিকার যদি ইস্তফা গ্রহণ করেন, তা হলে খাতায় কলমে সংখ্যালঘু হয়ে পড়বে সরকার। কারণ তখন কংগ্রেস এবং জেডিএসের হাতে থাকবে ১০০ বিধায়ক এবং বিজেপির হাতে ১০৫ বিধায়ক।

ফলে আগামী বৃহস্পতিবার কর্নাটকের নাটকের সমাপ্তি ঘটবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here