বায়ুসেনার স্টেশনে জোড়া বিস্ফোরণে নয়া মোড়! সন্ত্রাসবাদী হামলা হিসেবে দাবি করলেন জম্মু ও কাশ্মীরের ডিজি

0
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের ছাদ। সন্ত্রাসবাদী হামলা হিসেবে অভিহিত করলেন ডিজিপি দিলবাগ সিং

খবর অনলাইন ডেস্ক: জম্মু বিমানবন্দরে বায়ুসেনার স্টেশনে শনিবার রাতে পাঁচ মিনিটের ব্যবধানে দু’টি আইইডি বিস্ফোরণ ঘটে। উচ্চ-নিরাপত্তার ওই বায়ুসেনা ঘাঁটিতে ঢুকে পড়েছিল বিস্ফোরক বোঝাই একটি ড্রোন। রবিবার জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং এই জোড়া বিস্ফোরণকে একটি সন্ত্রাসবাদী হামলা হিসেবে অভিহিত করলেন।

এড়ানো সম্ভব হয়েছে বড়োসড়ো নাশকতা!

ডিজি বলেন, পুলিশ, ভারতীয় বায়ুসেনা এবং অন্য়ান্য তদন্তকারী সংস্থা এই ঘটনার তদন্ত করছে। সংবাদ সংস্থা এএনআই-এর কাছে দিলবাগ বলেন, বায়ুসেনার স্টেশনে বিস্ফোরক ফেলতেই ড্রোন ব্যবহার করা হয়েছিল। জম্মু পুলিশ ৫-৬ কেজি ওজনের আরও একটি আইইডি উদ্ধার করেছে। যেটা কোনো জনবহুল স্থানে বিস্ফোরণের জন্য পরিকল্পনা নেওয়া হয়েছিল।

তিনি বলেন, “আইইডি উদ্ধারের ফলে বড়োসড়ো নাশকতা এড়ানো সম্ভব হয়েছে। সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই সম্ভাব্য আইইডি বিস্ফোরণের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আরও কয়েক জনকে আটক করার সম্ভাবনা রয়েছে। পুলিশ অন্যান্য সংস্থার সঙ্গে জম্মু বিমানবন্দর বিস্ফোরণের তদন্ত করছে। এ ব্যাপারে এফআইআর দায়ের হয়েছে”।

মাঝ রাতে চলেছিল ড্রোন হামলা

পাকিস্তান সীমান্ত থেকে ১৬ কিলোমিটার দূরে জম্মু বিমানবন্দরে বায়ুসেনার স্টেশনে প্রথম বিস্ফোরণটি হয় মধ্যরাত ১.৩৭ মিনিটে, দ্বিতীয়টি হয় ১১.৪৩ মিনিটে। তাতে বায়ুসেনার দুই কর্মী আহত হন।

আধিকারিকরা জানিয়েছেন, প্রথম বিস্ফোরণটি হয় বায়ুসেনার প্রযুক্তি বিভাগ চত্বরে একটি ভবনের উপরে। ওই ভবনের ছাদের একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়। দ্বিতীয় বিস্ফোরণটি হয় খোলা জায়গায়। স্টেশনে মোতায়েন বায়ুসেনার যুদ্ধবিমান এই ড্রোন হামলার নিশানা ছিল বলে দাবি করা হয়েছে।

আরও পড়তে পারেন: ভারতীয় সামরিক ঘাঁটিতে প্রথম ড্রোন হামলা, জোড়া বিস্ফোরণ জম্মু বিমানবন্দরে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন