‘কংগ্রেস ছাড়ছি’ জানিয়ে টুইটার বায়ো বদলে দিলেন অমরিন্দর সিংহ! পরবর্তী পদক্ষেপ নিয়ে জোর জল্পনা

0

নয়াদিল্লি: প্রাক্তন সেনাকর্মী, পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী, রাজ্যের মানুষের জন্য কাজ চালিয়ে যাবেন। বৃহস্পতিবার বিকেলে এমনই বর্ণনা মিলছে পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের (Amarinder Singh) টুইটার বায়ো-য়। কয়েক ঘণ্টা আগেই তিনি জানিয়েছিলেন, বিজেপি-তে যোগ না দিলেও কংগ্রেস ছাড়ছেন প্রবীণ নেতা। স্বাভাবিক ভাবেই তাঁর পরবর্তী পদক্ষেপ কী হতে চলেছে, তা নিয়েই চলছে জোর জল্পনা।

অমরিন্দর এ দিন স্পষ্টতই জানিয়ে দেন, “কংগ্রেস ছাড়ছি। দলের এমন আচরণ মেনে নেওয়া যায় না। তবে বিজেপি-তে যোগ দিচ্ছি না”। এমনিতেই টালমাটাল পরিস্থিতি পঞ্জাব কংগ্রেসে। মঙ্গলবার পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতিপদ থেকে ইস্তফা দিয়েছেন নভজ্যোৎ সিং সিধু। তার আগেই মুখ্যমন্ত্রীপদ থেকে অমরিন্দরকে অপসারণ করা নিয়ে তুমুল আলোড়ন সৃষ্টি হয়েছে পঞ্জাবের রাজ্য-রাজনীতিতে। এ বার বিজেপি-তে যোগ না দিলেও অমরিন্দরের কংগ্রেস ছাড়ার ঘোষণায় সংকট আরও বেড়েছে।

মঙ্গলবার থেকে দিল্লিতে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বুধবার দেখা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। তাঁর ঘনিষ্ঠ সূত্রে বলা হয়, সেটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ। অমিত শাহর সঙ্গে দেখা করে কৃষি আইন বাতিলের দাবি জানিয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখনকার মতো জল্পনা থামলেও এ দিন ফের জল্পনা উসকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দেখা করতে যান অমরিন্দর। সূত্র বলছে, রাজ্যে রাজনৈতিক অস্থিরতার মধ্যে তিনি পঞ্জাবের সীমান্ত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে পারেন।

অমরিন্দরের নতুন পদক্ষেপ কী হতে চলেছে, আপাতত সেই নিয়েই চলছে জল্পনা। অন্তর্দ্বন্দ্বে জর্জরিত কংগ্রেস ছেড়ে তিনি কি নতুন দল গঠনের কথা ভাবছেন? না কি অন্য বিকল্প মুঠোয় রয়েছে? নিমেষে বদলে যাওয়া টুইটার বায়ো-তে জনসাধারণের দৃষ্টি আকর্ষণের নমুনা ছেড়ে যাওয়ার বিষয়টি সেই জল্পনায় বাড়তি মাত্রা জুড়ে দিল!

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

এত বছর বাদে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বোমা বিস্ফোরণ, মণিপুরে হত ২

বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

দিল্লির আদালতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

পঞ্জাবের পর এ বার ছত্তীসগঢ়েও সমস্যায় জর্জরিত কংগ্রেস, দিল্লিতে রাহুলের কাছে ১৫ বিধায়ক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন