Two farmers set fire

করিমনগর (তেলঙ্গানা): মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, তামিলনাড়ুর পর কৃষক-সমস্যা এল তেলঙ্গানায়। রবিবার করিমনগরে স্থানীয় বিধায়কের বাড়ির সামনে গায়ে আগুন দেন দুই যুবক কৃষক। বেশ কিছু ঘটনার পর গায়ে আগুন দিতে বাধ্য হন ওই দু’জন। ঘটনাক্রম শুরু হয়েছিল কুড়ি হাজার টাকার ঘুষের দাবি থেকে।

দলিত ও সুবিধাভোগী নয়, এমন কৃষকদের জন্য যে প্রকল্প রয়েছে, সেই প্রকল্পের ভিত্তিতে জমি দাবি করার জন্য গ্রামীণ রাজস্ব অফিসারের কাছে গেছিলেন দুই কৃষক, বছর ২৩-এর ওয়াই পরশুরামুলু এবং বছর পঁচিশের এম শ্রীনিবাস। অভিযোগ, সহযোগিতা করা তো দূর, দু’জনের কাছে কুড়ি হাজার টাকা করে ঘুষ দাবি করেন ওই রাজস্ব অফিসার।

এর পরেই স্থানীয় বিধায়ক তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির রসময়ী বালকৃষ্ণনের দারস্থ হন দু’জন। রাজস্ব অফিসারের বিরুদ্ধে অভিযোগ জানাতে বেশ কয়েক জন গ্রামবাসীকে নিয়ে ওই বিধায়কের বাড়িতে গিয়েছিলেন ওই দুই কৃষক। বিধায়কের বাড়ির সামনে পাঁচ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর তাঁদের বলা হয়, বিধায়ক দেখা করতে পারবেন না। সোমবার আবার দেখা করতে আসার নির্দেশ দেওয়া হয় তাঁদের।

এর পরেই ক্ষুব্ধ শ্রীনিবাস এবং পরশুরামুলু নিজেদের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেন। দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের।

এক গ্রামবাসী বলেন, “সকাল ১০টা থেকে সাড়ে তিনটে পর্যন্ত বিধায়কের বাড়ির সামনে ছিলাম। কিন্তু তিনি দেখা করতে আসেননি।”

যদি ওই রাজস্ব অফিসারের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ প্রমাণিত হয়, তা হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন রাজ্যের অর্থমন্ত্রী এতেলা রাজেন্দ্র।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন