লখনউ: সোমবার দিল্লিতে নির্বাচন কমিশনে গিয়ে সমাজবাদী পার্টির প্রতীক সাইকেল নিজের কাছে রাখার জন্য সওয়াল করেছিলেন মুলায়ম সিং যাদব। মঙ্গলবার সকালে অখিলেশ-গোষ্ঠীর গুরুত্বপূর্ণ নেতা রামগোপাল যাদব কমিশনে গিয়ে সাইকেল অখিলেশ গোষ্ঠীর কাছে রাখার জন্য তদ্বির করেন। তার দাবি ছিল, সমাজবাদী পার্টির জনপ্রতিনিধিদের নব্বই শতাংশই অখিলেশের সঙ্গে রয়েছেন।

অন্যদিকে সকালেই ফোনে কথা হয়, অখিলেশ-মুলায়মের। তারপরই দ্রুত চার্টার্ড বিমানে লখনউ উড়ে আসেন নেতাজি। তারপর লখনউতে দু-ঘণ্টা বৈঠক হয় অখিলেশ-মুলায়মের। তাতেই কিছু সমাধানসূত্র বেরোয় বলে খবর।

সূত্রের খবর অনুযায়ী, প্রকাশ্য সমাবেশে অখিলেশকে দলের প্রধান ঘোষণা করা হলেও, মুলায়মকে দলের প্রধান পদে মেনে নিতে রাজি হয়েছেন অখিলেশ। বিপরীতে বিধানসভায় দলের প্রার্থী তালিকা তৈরির দায়িত্ব অখিলেশের হাতে তুলে দিতে রাজি হয়েছেন মুলায়ম। মুলায়মের ভাই-মুলায়ম গোষ্ঠীর প্রধান নেতা ও উত্তর প্রদেশ সমাজবাদী পার্টির সভাপতি শিবপাল যাদবকে দিল্লিতে দলীয় দায়িত্ব দিয়ে রাজ্য থেকে সরানোর ব্যাপারে সমঝোতা হয়েছে উভয় পক্ষের।

কিন্তু নাটকে ভরা যাদব কুলের মহাভারতে আগামী দিনে কী হবে, তা বলা কঠিন। ৫ জানুয়ারি দলের জাতীয় সম্মেলন ডেকেছেন মুলায়ম সিং যাদব।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here