খবরঅনলাইন ডেস্ক: ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে (Indian High Commission) কর্মরত দুই কূটনীতিক সোমবার নিখোঁজ হয়ে গিয়েছেন। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই এই খবর দিয়েছে।

সকাল ৮টা থেকে ওই দুই কূটনীতিককে (Indian diplomats) পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে পাকিস্তানের (Pakistan) কাছে অভিযোগ জানিয়েছে নয়াদিল্লি।

Loading videos...

কয়েক দিন আগে নয়াদিল্লিতে পাকিস্তানি হাই কমিশনে কর্মরত দুই কূটনীতিককে গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারত থেকে বহিষ্কার করা হয়। তাঁরা দু’ জনে হাইকমিশনের ভিসা সেকশনে কাজ করতেন। ওই ঘটনার পরে পরেই ভারতীয় কূটনীতিকদের নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনা ঘটল।

গত কয়েক দিন ধরেই পাকিস্তানে কর্মরত বেশ কিছু ভারতীয় কূটনীতিককে প্রচণ্ড ভাবে নজরে রাখা হচ্ছে। এই অত্যধিক নজরদারির বিরুদ্ধে কড়া প্রতিবাদ জানিয়েছে ভারত।

অতি সম্প্রতি ভারতের সার্জ দ্য’ফেয়ার্স গৌরব আহলুওয়ালিয়ার গাড়িকে ধাওয়া করেছিল আইএসআইয়ের (Inter Services IIntelligence) এক সদস্য। দেখা গিয়েছিল, একটি মোটরবাইক ওই আধিকারিকের গাড়ির পিছু নিয়েছে।

হাই কমিশনের আধিকারিক ও কর্মীদের অযথা হয়রানি করা হচ্ছে বলে গত মার্চে পাকিস্তানে ভারতের হাই কমিশন ইসলামাবাদে বিদেশ মন্ত্রকের কাছে কড়া প্রতিবাদপত্র পাঠিয়েছিল।

ওই প্রতিবাদপত্রে শুধু মার্চ মাসেই এ রকম ১৩টি ঘটনার উল্লেখ করা হয়েছিল। বলা হয়েছিল, এ সব ঘটনার যেন দ্রুত তদন্ত হয় এবং এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে তা সুনিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট এজান্সিগুলিকে নির্দেশ দেওয়া হয়।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.