শ্রীনগর: অমরনাথ যাত্রায় নাশকতার উদ্দেশ্য ছিল লস্করের দুই জঙ্গির। ওই দু’জনকে সোমবার হত্যা করল পুলিশ। জানা গিয়েছে তারা পাকিস্তান থেকে কাশ্মীরে ঢুকেছিল। সোমবার গভীর রাতে পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় জঙ্গিদের। দীর্ঘ ক্ষণের লড়াইয়ে দুই জঙ্গিকে গুলি করে হত্যা করে হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এক স্থানীয় এবং এক জন পুলিশ কর্মী জখম হয়েছেন বলে খবর।

আগামী ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। সেখানে হামলার ছক কষে ওই সন্ত্রাসবাদী সংগঠন। মৃত দুই জঙ্গি পাকিস্তান দিয়ে উপত্যকায় ঢোকে। পুলিশের আরও দাবি, ২০১৮ সাল থেকেই এরা ভারতে লুকিয়ে ছিল। আরও এক স্থানীয় ছিল এদের সঙ্গে। পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আগেই তার মত্যু হয়েছে।

সোমবার রাতের এই অভিযানকে ‘বড়ো সাফল্য’ হিসেবে দেখছেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার। তিনি জানান, দুই জঙ্গি আদতে পাকিস্তানের ফয়জলাবাদের বাসিন্দা। এর আগেও পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়েছিল ওই দুই জঙ্গি। কিন্তু সে বার কোনো ভাবে পালিয়ে যায়। তার পর থেকে ওই দুই জঙ্গির গতিবিধিতে নজর রাখার চেষ্টা করে গিয়েছে পুলিশ।

দুই মৃত জঙ্গির কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, ১০টি ম্যাগাজিন, লাইভ রাউন্ড, ওয়াই-এসএমএস ডিভাইস-সহ বেশ কিছু জিনিস উদ্ধার হয়েছে।

আরও পড়তে পারেন ফের বেসুরো নীতীশ কুমার, ‘ইতিহাস বদল’ নিয়ে কেন্দ্রকে কটাক্ষ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন