tiger attack maharashtra

ওয়েবডেস্ক: কথায় বলে, রাখে হরি, মারে কে? কিন্তু এখানে যেটা হল সেটার ক্ষেত্রে বলা যেতে পারে যে ‘রাখে বাঘমামা মারে কে?’ সত্যি বাঘমামা যদি দয়া না দেখাতেন তাহলে ওই দুই ব্যক্তির যে কী হতো সেটা সহজেই অনুমেয়।

এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রে। এনডিটিভির হাতে এসেছে এই ঘটনার রোমহর্ষক ভিডিও। ওই ভিডিওয়ে দেখা যাচ্ছে বাইক আরোহী দু’জন একটা রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন এবং তাঁদের ঘিরে রেখেছে একটা নয়, দুটো পূর্ণবয়স্ক বাঘ। বাইক আরোহীরা চাইলে জোরে বাইক চালিয়ে বেরিয়ে যেতে পারতেন, কিন্তু সেক্ষেত্রে বাঘের আক্রমণের একটা সম্ভাবনা থেকে যেত।

এই দিক থেকে একটি গাড়িতে যারা ভিডিওটি তুলছেন তারা বারবার চিৎকার করে ওই দু’জনকে বলে যাচ্ছেন শান্ত থাকতে। ওদের কথা শুনেই তাই বাইক চালানো থেকে বিরত ছিলেন ওই দুই ব্যক্তি। অন্যদিকে ভিডিও দেখে এটাও মনে হচ্ছে যে বাঘেদেরও পেট ভর্তি ছিল। ওই দুই ব্যক্তিকে আক্রমণ করার কোনো ইচ্ছেই তাদের ছিল না।

কিছুক্ষণ ঘোরাঘুরির পর বাঘ দু’টি নিজের থেকেই জঙ্গলে ঢুকে গেল। এই সুযোগ কাজে কাগে ওই দু’জনকে উদ্ধার করতে ছুটে গেল ওই গাড়িটি। এখানেই শেষ হচ্ছে ভিডিওটা।

বাঘপ্রেমীদের কাছে এই দৃশ্যের মধ্যে একটা ভালো দিকও রয়েছে। এমনিতেই দেশের বাঘেদের সংখ্যা ক্রমশ কমছে। এরই মধ্যে কোনো অসংরক্ষিত এলাকাতে এভাবে দু’টি বাঘের দেখা পাওয়া বেশ রোমাঞ্চকর! দেখে নিন ভিদিওটা-

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন