‘হিম্মত থাকলে বিধানসভা ভেঙে ভোটে লড়ুন’, বিজেপি-শিন্ডেসেনাকে চ্যালেঞ্জ উদ্ধবের

0

মুম্বই: দেওয়ালে পিঠ ঠেকে গেলেও পিছুপা হচ্ছেন না মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বরং প্রবল পরাক্রমে শিন্ডেসেনা এবং বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ছেন তিনি।

আস্থা ভোটের পরেই বিদ্রোহী শিন্ডে এবং তাঁর মদতদাতা বিজেপিকে নিশানা করে মহারাষ্ট্রের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী সোমবার বলেন, ‘‘হিম্মত থাকলে বিধানসভা ভেঙে দিয়ে অন্তর্বর্তী নির্বাচন করুন। জনতার আদালতে স্পষ্ট হয়ে যাবে কার দিকে কতটা সমর্থন রয়েছে।”

শিবসেনার জেলা সভাপতি-সহ সাংগঠনিক পদাধিকারীদের সঙ্গে সোমবার বৈঠক করেন উদ্ধব। সেখানে দলের জাতীয় ও রাজ্য কর্মসমিতির অধিকাংশ সদস্যই হাজির ছিলেন বলে তাঁর শিবিরের দাবি। উদ্ধব সেখানে বলেন, ‘‘শিবসেনাকে শেষ করার জন্য বিজেপি চক্রান্ত করছে। আমি তাদের বলছি, সাহস থাকলে রাজ্যে অন্তর্বর্তী নির্বাচন করুন। যদি আমরা ভুল করি জনগণ আমাদের প্রত্যাখ্যান করবে। আর আপনারা করলে জনতা আপনাদের বাড়ি পাঠাবে।”

কেন্দ্রীয় সরকারের ক্ষমতার অপব্যবহার করে মহারাষ্ট্রে অসাংবিধানিক পদ্ধতিতে তাঁর সরকার ভাঙা হয়েছে বলেও অভিযোগ করেন উদ্ধব। সোমবার ২৮৮ সদস্যের (বর্তমান বিধায়ক সংখ্যা ২৮৭) মহারাষ্ট্র বিধানসভায় ১৬৪টি ভোট পেয়ে আস্থাভোটে জয়ী হন মুখ্যমন্ত্রী শিন্ডে।

রবিবার স্পিকার নির্বাচনে উদ্ধবের নেতৃত্বাধীন বিরোধী মহা বিকাশ অগাড়ি জোটের প্রার্থী রাজন সালভি ১০৭টি ভোট পেলেও ২৪ ঘণ্টার ব্যবধানে বিরোধী শক্তি এসেছে ৯৯-এ। আগামী দিনে এনসিপি এবং কংগ্রেসের কয়েক জন বিধায়কও শাসক শিবিরে যোগ দিতে পারেন বলে খবর।

আরও পড়তে পারেন

শিকাগো শহরতলিতে স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুকবাজের গুলি, হত অন্তত ৬, জখম ৩০ জনেরও বেশি   

হোটেল-রেস্তরাঁয় পরিষেবা ফি থেকে মুক্তি! কী নির্দেশ দিল কেন্দ্র

হাসিমারায় বিমানবন্দর তৈরির জন্য রাজ্যের কাছে জমি চাইল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন