মুখ্যমন্ত্রীর বাসভবন ছাড়লেন উদ্ধব, বিপুল জনসমর্থনের মধ্যে পৌঁছোলেন মাতশ্রীতে

0

মুম্বই: বুধবার বিকেলে রাজ্যবাসীর উদ্দেশে ভাষণে তিনি বলেছিলেন মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগ এখনই করছেন না তিনি। কিন্তু রাতেই মুখ্যমন্ত্রীর বাসভবন ‘বর্ষা’ ছেড়ে দিলেন উদ্ধব ঠাকরে। তবে নিজের বাড়ি ‘মাতশ্রী’তে পৌঁছেই খেয়াল করলেন জনতার বিপুল সমর্থন তাঁর জন্য অপেক্ষা করছে। এটা কিছুটা হলেও আশ্বস্ত হওয়ার মতো খবর।

‘বর্ষা’ ছাড়া সঙ্গে সঙ্গে স্বাভাবিক ভাবেই জল্পনা তৈরি হয়েছিল যে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিচ্ছেন কি না উদ্ধব। তবে শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, ‘‘উদ্ধবই মুখ্যমন্ত্রী পদে বহাল থাকবেন। তিনি ইস্তফা দেবেন না। প্রয়োজনে বিধানসভায় শক্তিপরীক্ষার মুখোমুখি হবেন।’’

উল্লেখ্য, মহারাষ্ট্রে উদ্ভুত পরিস্থিতির মধ্যেই বুধবার বিকেলে রাজ্যবাসীর উদ্দেশে ভাষণ দেন উদ্ধব। আবেগপ্রবণ বার্তায় তিনি বলেন, “আমার দলের কর্মীরা যদি আমাকে মুখ্যমন্ত্রী হিসেবে না দেখতে চান, আমি এখুনি ইস্তফা দিতে প্রস্তুত।” রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করছেন যে আবেগপ্রবণ এই বার্তার মধ্যে দিয়ে নিজের হারানো জমি অনেকটাই পুনরুদ্ধার করতে পেরেছেন উদ্ধব।

এ দিকে, ‘বর্ষা’ ছেড়ে ‘মাতশ্রী’তে পৌঁছেই উদ্ধব খেয়াল করেন যে তাঁর জন্য অপেক্ষা করছে জনতার বিপুল ভিড়। নিজে কোভিড পজিটিভ উদ্ধব দূর থেকে সেই ভিড়কে অভিবাদন জানান। তবে ‘মাতশ্রী’র সামনের ওই ভিড়ের কারণে গাড়ি এগোতেই পারছিল না।

এই ভিড় অন্তত এটা বুঝিয়ে দিয়েছে যে একনাথ শিন্ডে যতই গোটা শিব সেনা দলটার দখল নিতে চান না কেন, মানুষের সমর্থন ঠাকরে পরিবারের দিকেই থাকবে।

আরও পড়তে পারেন:

মহারাষ্ট্র সংকটে নয়া মোড়! এনসিপি-কংগ্রেস মুখ্যমন্ত্রী হিসেবে চাইলেও জোটে নারাজ একনাথ শিন্ডে

উদ্ধবের অপসারণ, মুখ্যমন্ত্রীপদে একনাথ শিন্ডেকেই চাইছে এনসিপি-কংগ্রেস

দিদি বললেই কাজে যোগ দেবেন শোভন, নবান্নে মমতার সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য বৈশাখীর

মুদ্রাস্ফীতির গতিপথ পরিবর্তনে জোর দিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক, তা হলে কি আবার বাড়বে সুদের হার

অসুস্থতা কাটেনি, ইডির কাছে আপাতত হাজিরা থেকে অব্যাহতি চাইলেন সনিয়া গান্ধী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন