প্রবল সমালোচনার শিকার হয়ে নিজের মন্তব্য প্রত্যাহার করলেন কেন্দ্রীয় মন্ত্রী

রবিশঙ্কর প্রসাদ। ফাইল ছবি

ওয়েবডেস্ক: রবিবার কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ নিজের সিনেমা-সংক্রান্ত মন্তব্য প্রত্যাহার করে নিলেন। গত শনিবার একটি সাংবাদিক বৈঠকে তিনি দেশে কোনো অর্থনৈতিক মন্দা নেই বলে দাবি করার জন্য তিনটি ব্লকবাস্টার চলচ্চিত্রের আয়ের উদাহরণ তুলে ধরেছিলেন।

প্রসাদ এক প্রেস বিবৃতিতে এ দিন তিনি বলেন, “ওই সাংবাদিক বৈঠকের পুরো ভিডিও আমার সোশ্যাল মিডিয়াতে রয়েছে। তবুও আমি দুঃখিত যে, আমার বক্তব্যটির একটি অংশ প্রসঙ্গের বাইরে গিয়ে পুরোপুরি তির্যক ভাবে পরিবেশিত হয়েছে। আমি সংবেদনশীল ব্যক্তি হওয়ায় আমার ওই মন্তব্য প্রত্যাহার করছি”।

আইনমন্ত্রী অবশ্য নিজের বিবৃতিতে যোগ করেছেন যে, তাঁর মন্তব্যগুলি আদতে সঠিক ছিল এবং তিনি মুম্বইতে থাকাকালীন এই তথ্যগুলি পেয়েছিলেন। তিনি জানতে পেরেছিলেন মুম্বইয়ের মাত্র তিনটি ছবি এক দিনে ১২০ কোটি টাকা আয় করেছিল, ফলে এটি সত্যিই সঠিক বক্তব্য ছিল। তিনি ভারতীয় চলচ্চিত্রের রাজধানী মুম্বইতে থাকাকালীন এটা জেনেছিলেন।

প্রসাদ আরও লিখেছেন, “আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে আমরা গর্বিত এই কারণে যে, এই ইন্ডাস্ট্রি লক্ষ লক্ষ মানুষকে কর্মসংস্থানের সুযোগ করে দেয় এবং কর প্রদানের মাধ্যমে উল্লেখযোগ্য অবদান রাখে। আমি আমাদের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য সাধারণ মানুষের জন্য সরকার যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সে সম্পর্কেও বিশদভাবে জানিয়েছিলাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার সব সময়ই সাধারণ মানুষের সংবেদনশীলতার প্রতি যত্নশীল”।

উল্লেখ্য, গত শনিবার কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন, “আমি প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর সরকারে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ছিলাম এবং আমি চলচ্চিত্রের প্রতি বরাবরের অনুরাগী। ভারতীয় সিনেমাগুলি এখন প্রচুর ব্যবসা করছে। ২ অক্টোবর তিনটি ছবি মুক্তি পেয়েছে এবং চলচ্চিত্র সমালোচক কোমল নাহতা আমাকে জানিয়েছেন, গত ২২ অক্টোবর জাতীয় ছুটির দিন ওই তিনটি ছবি ১২০ কোটি টাকা আয় করেছে”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.