Rapes in India
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: প্রাক্তন বিধায়ক এবং বর্তমানে বহিষ্কৃত বিজেপি নেতা কুলদীপ সিং সেঙ্গারের সাজা ঘোষণা করল দিল্লির তিস হাজারি আদালত।

চলতি সপ্তাহেই উন্নাও অপহরণ এবং গণধর্ষণ মামলায় কুলদীপকে দোষী সাব্যস্ত করে আদালত। শুক্রবার তাঁকে ২৫ লক্ষ টাকা আর্থিক জরিমানার নির্দেশ দেওয়ার পাশাপাশি যাবজ্জীবন কারাবাসের নির্দেশ দেয় আদালত।

গত সোমবার আদালত সেঙ্গারকে ভারতীয় দণ্ডবিধির আওতায় ধর্ষণ এবং পোকসো আইনে এক সরকারি কর্মচারী হিসাবে নাবালিকাকে যৌন নির্যাতনের অপরাধে দোষী সাব্যস্ত করে।

উত্তরপ্রদেশের উন্নাওতে এক ‘নাবালিকা’কে ধর্ষণে দোষী সাব্যস্ত প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের আজীবন কারাদণ্ডের দাবি করেছিল সিবিআই। একই সঙ্গে ধর্ষণের শিকার মহিলার জন্য পর্যাপ্ত আর্থিক ক্ষতিপূরণের দাবি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, ২০১৭ সালে উন্নাওয়ের নাবালিকাকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে সেই সময় উত্তরপ্রদেশের বাঙ্গেরমউ কেন্দ্রের চার বারের বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার ও শশী সিংহের বিরুদ্ধে। সেই মামলায় ২০১৮ সালের ১৩ এপ্রিল তাঁকে গ্রেফতার করে পুলিশ। তার কিছু দিনের মধ্যেই বিজেপি তাঁকে দল থেকে বহিষ্কার করে। বহিষ্কৃত বিজেপি নেতাকে সোমবার দোষী সাব্যস্ত করেছে দিল্লির তিসহাজারি আদালত। এ দিন সাজা ঘোষণা করা হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন