দু’সপ্তাহ আগে প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে প্রাণ সংশয়ের আশঙ্কা করেছিলেন উন্নাওয়ের ধর্ষিতা

৭ এবং ৮ জুলাই তাঁদের সঙ্গে ঠিক কী কী ঘটনা ঘটেছে, এই ব্যাপারেই ওই চিঠিতে বিস্তারিত লিখেছেন নির্যাতিতা

0
cji ranjan gogoi
প্রধান বিচারপতি। ছবি সৌজন্যে দ্য টাইমস অব ইন্ডিয়া।

ওয়েবডেস্ক: গত রবিবার রহস্যজনক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন উন্নাওয়ের ধর্ষিতার দুই আত্মীয়। তিনি নিজে কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এরই মধ্যে জানা গিয়েছে, সপ্তাহ দুয়েক আগেই দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে চিঠি দিয়ে প্রাণসংশয়ের আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি।

এই দুর্ঘটনার সঙ্গে বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের হাত থাকতে পারে, এটা আন্দাজ করার পরে নড়েচড়ে বসেছেন রঞ্জন গগৈও। চিঠির ব্যাপারে বিস্তারিত তথ্য জমা দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন তিনি।

গত ৭ এবং ৮ জুলাই তাঁদের সঙ্গে ঠিক কী কী ঘটনা ঘটেছে, এই ব্যাপারেই ওই চিঠিতে বিস্তারিত লিখেছেন নির্যাতিতা। বলা হয়েছে, ওই দুই দিন কুলদীপ সেঙ্গারের ঘনিষ্ঠ কয়েক জন লোক তাঁদের বাড়িতে এসে প্রাণনাশের হুমকি পর্যন্ত দিয়ে গিয়েছে। নির্যাতিতার আবেদন ছিল এই লোকগুলোকে গ্রেফতার করার ব্যাপারে পুলিশকে সুস্পষ্ট নির্দেশ দিক শীর্ষ আদালত।

এ দিকে সেঙ্গারকে নিয়ে সাফাই গাওয়ার চেষ্টা করেছে বিজেপি। দুর্ঘটনার সঙ্গে বিজেপি বিধায়কের হাত থাকতে পারে, সেই অভিযোগ উঠতেই চাপে পড়েছে গেরুয়া শিবির। বিরোধীদের তোপের মধ্যে বিজেপি জানিয়েছে ২০১৮-তে দল থেকে বহিষ্কার করা হয়েছে তাঁকে। যদিও এই দাবির স্বপক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি তারা।

আরও পড়ুন নেত্রাবতী নদী থেকে উদ্ধার হল সিসিডির মালিকের দেহ

রবিবার রায়বরেলীতে ‘রহস্যজনক’ দুর্ঘটনায় গুরুতর জখম হন ওই নির্যাতিতা। ওই দুর্ঘটনা নিয়ে অনেক প্রশ্ন উঠছে। প্রথমত ওই নির্যাতিতার জন্য যে নিরাপত্তারক্ষী দেওয়া হয়েছিল তিনি সে সময় কেন ছিলেন না? যে ট্রাকের সঙ্গে দুর্ঘটনা ঘটে তার নম্বর প্লেটের উপর কেন কালো রঙ লাগানো ছিল?

এরই মধ্যে সেঙ্গারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। উন্নাওয়ের ধর্ষিতার নিরাপত্তায় যাঁদের নিয়োগ করা হয়েছিল, তাঁদের মধ্যে কয়েক জন জেলে থাকা বিজেপি বিধায়কের সঙ্গে যোগাযোগ রেখে চলতেন। এমনই কথা বলা হয়েছে ওই বিধায়কের বিরুদ্ধে দায়ের হওয়া নতুন এফআইআরে। এর ফলে গোটা ঘটনাও রহস্য আরও বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.