mobile
মোবাই প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন নিয়ে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করল উত্তরপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের উচ্চশিক্ষা দফতর শুক্রবার এই মর্মে নির্দেশিকা জারি করে।

উচ্চশিক্ষা দফতরের ওই নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলির অভ্যন্তরে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞার জারি করা হল। পড়ুয়ারা আর কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ভিতরে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে পারবেন না। একই ভাবে শিক্ষক এবং অন্যান্য শিক্ষাকর্মীরাও কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না।

কারণ হিসাবে উচ্চশিক্ষা দফতর উল্লেখ করেছে, ‘রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় জুড়ে শিক্ষার্থীদের জন্য শিক্ষার উন্নত পরিবেশ’ করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া-শিক্ষকেরা নিজেদের বহুমূল্যবান সময়ের বড়ো একটা অংশ মোবাইলে ব্যয় করছে বলে দেখা গিয়েছে।

আরও পড়ুন: নোবেলজয়ী অভিজিত বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ মোদীর মন্ত্রীর

কয়েক দিন আগেই যোগী আদিত্যনাথ তাঁর সরকারি এবং মন্ত্রী পরিষদের বৈঠকে সরকারি মন্ত্রী, আমলা-আধিকারিকদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালীন তিনি লক্ষ্য করেন, একাংশের মন্ত্রী-আমলারা মোবাইলের হোয়াটসঅ্যাপের ব্যস্ত থাকছেন। তার পরেই এই সিদ্ধান্ত নেন তিনি।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন